পীরগাছায় মৃত ব্যক্তিসহ ৬ জনের করোনা পজিটিভ


পীরগাছা (রংপুর) প্রতিনিধি 
রংপুরের পীরগাছায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিসহ ছয়জন নতুন করে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ জন। 
গতকাল বুধবার সন্ধ্যায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের রিপোর্টে একজন ও ঢাকা থেকে পাওয়া রিপোর্টে পাঁচজনের করোনা পজিটিভ আসে।
পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সানোয়ার হোসেন সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি আরো বলেন, ৩১ মে থেকে ৫ জুন পর্যন্ত সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে বুধবার এই ফল পাওয়া গেছে। আক্রান্ত সকলে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, গত শনিবার উপজেলার ছাওলা ইউনিয়নের রতনপুর গ্রামে ইলিয়াস হোসেন (৭২) নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা যান। সেদিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
ওই রিপোর্ট ঢাকায় পাঠানো হলে তার করোনা পজিটিভ আসে। এছাড়া উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম, ছাওলা ইউনিয়নের পাওটানা ও কৈকুড়ী ইউনিয়নের চৌধুরাণী এলাকায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স‚ত্রে জানা যায়, গত ১ মে পীরগাছায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে নতুন আক্রান্ত ৫ জনসহ মোট ১৩ জন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু আল হাজ্জাজ বলেন, করোনা পজিটিভ শনাক্ত প্রত্যেকের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।##

পুরোনো সংবাদ

হাইলাইটস 4038857328080706953

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item