চিলাহাটি থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে গেল আন্তঃনগর রূপসা

নীলফামারী প্রতিনিধি\
করোনাভাইরাসের  কারণে দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে দ্বিতীয় দফায় আজ বুধবার থেকে নীলফামারীর চিলাহাটি থেকে খুলনাগামী ও খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে।দুই প্রাপ্ত থেকে সকাল ৮টায় এক জোড়া ট্রেন যাত্রা শুরু করে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসনের টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। এছাড়া করোনাভাইরাস ছড়ানো ঠেকাতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থাও।
সুত্র মতে আজ বুধবার নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকার পথে  রাত আটটায় ছেড়ে যাবে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস। ট্রেনটি ভোরে ঢাকায় পৌছে পরের দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় নীলফামারীর চিলাহাটির অভিমুখে ছেড়ে এসে পুনরায় রাত ৮টায় যাত্রী নিয়ে ঢাকায় ছেড়ে যাবে। আন্তঃনগর নীলসাগর সপ্তাহে রবিবার নীলফামারীর চিলাহাটি থেকে ও সোমবার ঢাকা থেকে বন্ধ থাকে।
সামাজিক দুরত্ব  এবং রেলের নিয়ম-নীতি বজায় রেখে ট্রেন দুটি চলাচল করবে।
ইতিমধ্যে অনলাইনে টিকিট বিক্রি করা হয়েছে। চিলাহাটি, ডোমার, নীলফামারী ও সৈয়দপুর স্টেশনে যাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রাখতে সব ধরনের প্রস্তুতি বিদ্যমান রেখে যাত্রীরা চলচল করছে। ট্রেন দুটিতে খাবার গাড়ী সংযোগ থাকলেও করোনা ভাইরাসের কারনে  সেখানে কোন খাবার থাকবে না। যাত্রীদের নিজ নিজ দায়িত্বে খাবার বহন করতে হবে। এ ছাড়া  মাক্স ও টিকিট ছাড়া কোন যাত্রী ট্রেনে উঠতে দেয়া হয়নি। চিলাহাটি থেকে সকাল ৮টায় খুলনা গামী আন্তঃনগর ট্রেনটি ডোমার,নীলফামারী,সৈয়দপুর থেকে যাত্রী নেয়।
স্থানীয় রেলসুত্র জানায় রূপসা এক্সপ্রেসে মোট আসন প্রায় ৮০০শত হলেও সামাজিক দুরত্ব বজায় রাখতে অর্ধেক টিকেট অনলাইনে বিক্রি করা হয়। এতে যাত্রীর সংখ্যা দাঁড়ায় ৪০০জন।
সকাল  সাড়ে ৯টায় রূপসা ট্রেনটি  সৈয়দপুর স্টেশনে এসে দাঁড়ালে। বাংলাদেশ রেলওয়ে সৈয়দপুর জেলা পুলিশ সুপার সিদ্দিকী তানজিলুর রহমান উপস্থিত থেকে যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করেন এবং মাক্স বিহীন যাত্রীদের মাঝে মাক্স বিতরণ করেন।#


পুরোনো সংবাদ

নীলফামারী 7959652980026070008

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item