নীলফামারীতে সবজি-পুষ্টি বাগান স্থাপনে বীজ ও টাকা বিতরণ শুরু

নীলফামারী প্রতিনিধি\
নীলফামারী সদর উপজেলায় পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনে ৪৮০ জন প্রাান্তিক কৃষকদের মাঝে বিনাম‚ল্যে বীজ, চারা ও সার প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলা সদর উপজেলা পরিষদ চত্ত¡রে কর্মস‚চির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।
এসময় সদর উপজেলা কৃষিকর্মকর্তা মো. কামরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষি বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. ওবাদুর রহমান মন্ডল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার। ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রশীদ মঞ্জু।
জেলা কৃষি বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. ওবাদুর রহমান মন্ডল জানান, কর্মস‚চির আওতায় এক শতক জমিতে চাষের জন্য প্রতি কৃষককে ডাটা, সীম, বেগুন,পুইশাক, কলমিশাক, মরিচ, লালশাক, মুলা, চিচিংগা, ঝিংগা, লাউ, করলা ও উন্নত জাতের চারটি করে পেঁপে চারা ও পরিচর্যা, বেড়া, জৈব -অজৈব সার বাবদ এক হাজার ৯৩৫ টাকা করে মোবাইল ব্যাংকিং মাধ্যমে প্রদান করা হয়।
সদর উপজেলায় ৪৮০ জন এবং জেলার ছয় উপজেলার ৬০টি ইউনিয়নে এক হাজার ৯২০ জন কৃষক ওই সুবিধা পাবেন। সবমিলে খরচ হবে ৫০ লাখ ৫৯ হাজার ২০০ টাকা। আগামী ১৪ জুনের মধ্যে সকল উপজেলায় বীজ ও টাকা বিতরণ করা হবে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 1353824175216888487

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item