কিশোরগঞ্জে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করলেন যুবকরা


কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ ২০ থেকে ত্রিশজন যুবক ছেলে, কারো হাতে কোদাল, কারো হাতে টুকরি, কেউ বালুর বস্তা ভরছেন আবার কেউ ট্রলিতে করে দুর থেকে মাটি এনে সড়কে ফেলছেন। এমন দৃশ্য দেখা গেল চলাচলের অনুপোযোগী নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা- কৈমারী সড়কের বড়ভিটা বাজার এলাকার একশো মিটার সড়কে। রবিবার সকাল থেকে বড়ভিটা কৈমারী সড়কের ভেঙ্গে যাওয়া অংশগুলো মেরামত করছে তারা।
বড়ভিটা কৈমারী সড়কে চলাচলকারী অটো চালক আব্দুল হামিদ বলেন,গত ২৪ শে মে পবিত্র ইদের আগের দিন থেকে একটানা থেমে থেমে চলছে ঝড় বৃষ্টি । এমননিতেই বড়ভিটা কৈমারী সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার করা হয়নি তাঁর উপর অতিরিক্ত বৃষ্টির কারনে বড়ভিটা বাজারের কাছে সড়কটি ভেঙ্গে যায়। আর এ কারনে ওই সড়কে চলাচলকারী যাত্রী সাধারন অনেক কষ্টে সড়ক পাড় হচ্ছিল। এলাকার কিছু যুবক নিজ উদ্যোগে সড়কটি সংস্কার করে দেওয়ার কারনে সড়কটি দিয়ে চলাচল অব্যাহত রয়েছে।

সংস্কার কাজে অংশ নেয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এবং বড়ভিটা ইউনিয়নের বাসিন্দা মেহিদী হাসান জেভি বলেন, বৃষ্টির কারনে সড়কটি ভেঙ্গে যাওয়ায় কয়েকদিন থেকে সড়কটি দিয়ে চলাচলে চরম অসুবিধা হচ্ছে। তাই ছাত্রলীগ এবং তাঁতীলীগের কিছু নেতাকর্মীদের কাছ থেকে অর্থ সহায়তা নিয়ে এবং এলাকার যুবকদের সহযোগিতায় দুর থেকে মাটি এনে বাঁশ দিয়ে বাঁধ তৈরী করে আপাতত সড়কটি মেরামত করা হচ্ছে।
উপজেলা প্রকৌশলী মফিজুল হকের সাথে কথা বললে তিনি বলেন, বড়ভিটা কৈমারী সড়কটি সংস্কারের জন্য টেহুার আহবান করা হয়েছে । কয়েকদিনের মধ্যে কাজ শুরু করব।

পুরোনো সংবাদ

নীলফামারী 7780245610180174465

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item