কিশোরগঞ্জে রাস্তার কাজ বন্ধ এক বছর,ভারী যান চলাচল বন্ধে দুর্ভোগে এলাকাবাসী

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
এক বছরের বেশি সময় ধরে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড় পুলের মোকা থেকে বাহাগিলি ইউনিয়নের ময়দানের পাড় পর্যন্ত এক কিলোমিটার সড়কে খোয়া বিছিয়ে রেখে কাজ বন্ধ করে দিয়েছে ঠিকাদার। কয়েকদিনের টানা বর্ষন ও ভারী বৃষ্টিপাতের কারনে খোয়া বিছানো সড়কটির দশ থেকে পনেরটি জায়গা ভেঙ্গে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ওই সড়কটি দিয়ে ভারী যানচলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পরেছে এলাকাবাসী।
মঙ্গলবার সকাল ১১ টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাহাগিলি ইউনিয়নের ময়দানের পাড় থেকে বড় পুলের মোকা পর্যন্ত এক কিলোমিটার সড়কটিতে ইটের খোয়া বিছিয়ে রাখা হয়েছে। কয়েকদিনের টানা বর্ষন ও ভারী বৃষ্টিপাতের কারনে সড়কটির ,বড় পুলের মোকা, আতিয়ারের বাড়ির সামনে, ছোট পুলের মোকা, ছাদেরের বাড়ির সামনসহ দশ পনেরটি জায়গায় ধসে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। 
ময়দানের পাড় এলাকার বাসিন্দা আবু জাকরিয়া জানান, গত দশ থেকে পনের বছর ধরে সড়কটির সংস্কার কাজ করা হয়নি। চার পাঁচ বছর ধরে সড়কটি নিয়ে পত্রিকায় লেখালেখি হয়ে আসছে। এটি বাহাগিলি কিশোরগঞ্জ যাতায়াতের একমাত্র সড়ক। সড়কটি সংস্কারের জন্য ২০১৮-১৯ অর্থ বছরে সরকার কোটি টাকা বরাদ্দ দেয়। কিন্তু প্রথমে সড়কটির দুপাশ্বে এজিং করে এবং পরে মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে সড়কটি চাষ করে আবার তা রোলার দিয়ে সমান করে কাজ বন্ধ করে দেয়। 
অটো চালক সহিদার রহমান বলেন, কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারনে সড়কটির বেশ কয়েকটি জায়গা ভেঙ্গে যাওয়ায় অটো নিয়ে চলাচল মুশকিল হয়ে পড়েছে। বেশ কয়েকটি জায়গায় যাত্রী নামিয়ে সড়ক পাড় হতে হয়। এমননিতে করনাকাল তাঁর উপর আবার দুর্ভোগ। 
বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন, গত এক বছর আগে ঠিকাদার বাজ পাখির মত এসে সড়কের কাজ শুরু করলেন আবার শেষও করলেন, কিন্তু আর কোন খবর নেই। এলাকাবাসীর চাপ সহ্য করতে পারছিনা। বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা গ্রহনের চেষ্টা করব। 
উপজেলা প্রকৌশলী মজিদুল হকের কাছে সড়কের বরাদ্দসহ যাবতীয় তথ্য জানতে চাইলে তিনি বলেন, বর্তমান জুন ক্লোজিং চলছে ফাইল কোথায় আছে খুঁজতে হবে। এ বিয়য়ে লেখালেখি করার দরকার নেই। তবে সড়কটির কাজ পেয়েছে নীলফামারীর এক বড় ঠিকাদার, আমি নির্বাহী প্রকৌশলী স্যারের সাথে কথা বলে খুব তাড়াতাড়ি কাজ শুরুর ব্যবস্থা করব। 

পুরোনো সংবাদ

নীলফামারী 8553532194372535345

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item