ডিমলায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ


ডিমলা প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় নারীদের মাঝে সেলাই মেশিন বিরতণ করা হয়েছে। 

 উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর উদ্যোগে প্রশিক্ষণ প্রাপ্ত ২২-জন উপকারভোগী নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও মেশিনারীজ সামগ্রী বিতরণ করা হয়। 

সোমবার (৭-জুন) সকাল দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মেনে নারী উন্নয়ন ফোরাম সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দিকার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সংক্ষিপ্ত ভাবে উপকারভোগীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পুরুষ ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা (এলজিইডি) দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী শওকত কবীর, হিসাব সহকারী (এলজিইডি)  আশাদুজ্জামান মানিক, উপজেলা পরিচালন ও (ইউজিডিপি) উন্নয়ন প্রকল্প সহায়ক বিভা রায় প্রমুখ। 

আলোচনায় বক্তারা সমাজ পরিচালনায় নারীদের ভূমিকা, নারীদের ক্ষমতায়ন একটি সুন্দর সমৃদ্ধ সমাজ উপহারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রসংশা করেন। এর পাশাপাশি দেশের চাকা উন্নয়নের পথে ঘোড়ানো, অর্থ-উপার্জন, কর্ম-দক্ষতা বাড়ানো, বাল্য বিবাহ প্রতিরোধ এবং নারী উন্নয়নের বিভিন্ন প্রশিক্ষণ অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজেরা নিজেরাই সাবলম্বী হওয়ার প্রয়াস চালানোর কথা বলেন।

সভাপতি তার সমাপনী বক্তব্যে নারীদেরকে নিজ পায়ে দাঁড়ানোর ব্যাপারে প্রধানমন্ত্রীর দেওয়া নির্দশানাবলী অনুকরণ এবং সংসারে সুখ শান্তি বয়ে আনার ব্যাপারে পুরুষের পাশাপাশি একজন নারীর ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 4363579139574632764

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item