কলেজের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের প্রতিবাদে ফুলবাড়ীতে শিক্ষার্থীদের মানববন্ধন ॥

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি;

দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারী কলেজের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের প্রতিবাদে কলেজের বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সরকারী কলেজের সামনে ফুলবাড়ী-মাদিলা সড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচী পালন করেন কলেজের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন,কলেজের বর্তমান শিক্ষার্থী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র তৌহিদুজ্জামান রাসেল,তানভির আহম্মেদ,মনির হোসেন, সাবেক শিক্ষার্থী সুজন আহম্মেদ প্রমূখ।
এসময় বক্তরা বলেন, ১৯৬৫ সালের ২৯মে জমির আলী মোল্ল্যা নামে এক ব্যক্তির কাছ থেকে দক্ষিণ বাসুদেব পুর মৌজার ২৪০ নম্বর দাগে ৯৭ শতাংশ জমি সরকারী কলেজ ক্রয় করে। কিন্তু পশ্চিম গৌরীপাড়া গ্রামের বাসীন্দা আবুল হোসেন নামে এক ব্যবস্যায়ী সরকারী কলেজের ওই সম্পত্তি দখল করে অবৈধভাবে ভবন নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে। একারণে কলেজ শিক্ষার্থীরা অবিলম্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী কলেজের সম্পত্তি উদ্ধারে প্রশাসনের নিকট জোর দাবী জানায়। এসময় কলেজের প্রায় শতাধিক বর্তমান ও সাবেক শিক্ষার্থী ব্যানার,ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেন।
কলেজ সূত্রে জানা যায়,উপজেলার পশ্চিম গৌরীপাড়া গ্রামের বাসীন্দা আবুল হোসেন নামে এক ব্যবসায়ী ফুলবাড়ী সরকারী কলেজের জায়গা দখল করে অবৈধভাবে ভবন নির্মানের কারণে ফুলবাড়ী থানাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন ফুলবাড়ী সরকারী কলেজ কর্তৃপক্ষ। কিন্তু এরপরেও করোনার কারণে কলেজ বন্ধ থাকায় গোপনে বিরোধপূর্ণ জমিতে অবৈধভাবে বহুতল ভবন নিমার্ণের কাজ চালিয়ে যাওয়ায় এই মানববন্ধন কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। এসময় অবিলম্বে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্থক্ষেপে ঐতিহ্যবাহী সরকারী কলেজটির সম্পত্তি রক্ষার দাবি জানান বক্তারা। অপরদিকে অভিযুক্ত আবুল হোসেন বলেন,তার ক্রয়কৃত জমিতেই তিনি ভবন নির্মাণ করছেন।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9214557555690720024

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item