রৌমারীতে রাস্তা সংস্কার করলেন রাবি শিক্ষার্থী


হাফিজুর রহমান হৃদয়,  কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রৌমারী উপজেলার চেংটাপাড়া গ্রামীন সড়কটি দীর্ঘ দিন ধরে বিকল হয়ে পড়েছিল। বৃষ্টি হওয়ায় রাস্তায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। চলাচলে চরম দুর্ভোগ পৌহাতে হয় জনসাধারণকে।
সাধারণ মানুষের চলাচলের কথা চিন্তা করে রাস্তাটি সংস্কারে এগিয়ে আসেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)’র তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজাউল করিম রুবেল। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে শনিবার (২০ জুন) সকালে স্থানীয় শিক্ষার্থী ও চেংটাপাড়া সমাজ কল্যাণ সংগঠনের সহযোগিতায় রাস্তাটি সংস্কার করেন তিনি। 
এতে তিন কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। রাস্তার বড় বড় গর্তে মাটি ভরাট ও অতিরিক্ত কাদা’র স্থলে টুকরো ইট ব্যবহার করা হয়। রাস্তাটি সংস্কার করতে প্রায় ৪০ হাজার টাকা ব্যয় হয়। 
প্রায় এক সপ্তাহ ধরে উপজেলার শৌলমারী ইউনিয়নের চেংটাপাড়া ব্রীজ থেকে তেকানিগ্রাম পাকার মাথা ও কবরস্থান রাস্তা পর্যন্ত সংস্কার কাজ করা হয়।
স্থানীয় আক্তার ও বাবলু মাষ্টার, রঞ্জু বলেন, ‘রাস্তায় চলাচল করা যাচ্ছে না। পাশাপাশি পায়ে হেটে কিংবা মোটরসাইকেল, ভ্যান গাড়িসহ অন্যন্যা যান চলাচল করতে অনেক সমস্যা হচ্ছে। রাস্তাটি দীর্ঘদিন থেকে বেহালবস্থায় পড়ে আছে। স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের অনেক বলেও রাস্তা সংস্কারের কাজ হয়নি। আর শিক্ষার্থী রুবেল এর উদ্যোগে রাস্তা সংস্কার হয়েছে।’ 
রাস্তা সংস্কার কাজের সহযোগিতা করেছেন চেংটাপাড়া সমাজকল্যাণ সংগঠনের মারজান আহমেদ, নাসির আহমেদ নিলয়, হাকিম মিয়া, মোকলেছুর রহমান, নাসির উদ্দিন, অমিত হাসান, রায়হান মিয়া, ছামিউল ইসলাম, রাশেদুল ইসলাম, জসিম উদ্দিন, শান্ত, শুভ, নাজমুল, মেহেদী, রেজাউলসহ আরও অনেকে।
জানতে চাইলে রাবি শিক্ষার্থী রেজাউল করিম রুবেল বলেন, ‘বৃষ্টির পরে রাস্তা খারাপ হওয়ায় বেশ কিছু দুর্ঘটনার শিকার হয় মানুষজন। এলাকার মানুষের কথা চিন্তা করে রাস্তাটি সংস্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে স্থানীয় শিক্ষার্থী ও সংগঠনের কর্মী এগিয়ে আসেন। তিনি আরো বলেন, নিজ এলাকার রাস্তা সংস্কার করায় আমি নিজে খুশি হয়েছি।’ শিক্ষার্থী রেজাউল করিম রুবেল রাবি ছাত্রলীগ কর্মী হিসেবে রয়েছেন। পাশাপাশি তিনি চেংটাপাড়া সমাজ কল্যাণ সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন। 
রাবি শিক্ষার্থী রেজাউল করিম রুবেলের উদ্যোগে বর্তমানে চলাচল উপযোগী হয়েছে রাস্তাটি। রাস্তা সংস্কার করায় এলাকাবাসী রাবি শিক্ষার্থীকে সাধুবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 6706931487414704668

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item