ঠাকুরগাঁওয়ে শিক্ষা প্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগ নেতার উদ্যোগে বৃক্ষরোপন


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁওয়ে একটি শিক্ষা প্রতিষ্ঠানে রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আনারুল ইসলামের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে রবিার সকাল ১০ টায় সদর উপজেলার রুহিয়া থানায় রুহিয়া ডিগ্রী কলেজে ৫০ টি গাছ রোপনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

জানা যায় সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলমান কার্যক্রমের অংশ হিসেবে কয়েকশ ফলজ, বনজ ও ঔষধী গাছ রোপন করা হবে। এছাড়াও ব্যক্তিগত জায়গা থেকেও এলাকার বিভিন্ন স্থানে প্রতিবছর বর্ষার শুরুতে বৃক্ষরোপন করে আসছেন এই স্বেচ্ছাসেবক লীগ নেতা।

 
রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে স্থানীয়রা বলেন, করোনাকালে রুহিয়া থানা স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা বিভিন্ন মানবিক কার্যক্রমের মাধ্যমে তাদের মনুষ্যত্বের পরিচয় ইতিমধ্যে জানান দিয়েছে। এর পরেও এ বর্ষায় বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছে রুহিয়া থানা স্বেচ্ছাসেবকলীগ। রুহিয়া থানার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চিরসবুজ ও প্রাণবন্ত করার অক্লান্ত প্রচেষ্টা করা হচ্ছে এ সংগঠনের পক্ষ থেকে। যা সত্যি প্রশংসার দাবিদার। আমরা স্থানীয়রা তাদের ভালোকাজে সব সময় সহযোগিতা করে থাকি এবং তাদের এমন ভালো কাজ রুহিয়া থানায় দৃষ্টান্ত হয়ে থাকবে। আমাদের অকুন্ঠ সমর্থন তাদের সাথে আছে।

রুহিয়া থানা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বয়াক আনারুল ইসলাম বলেন, কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা রুহিয়া থানায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। এই কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে। রুহিয়া থানার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আমরা এ বৃক্ষরোপন কর্মসূচী পালন করবো। আমাদের কাজে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা ও স্থানীয় সাধারন মানুষজন সহযোগিতা করছেন। সবার অক্লান্ত শ্রমের বিনিময়ে আমাদের রুহিয়া থানা হবে চিরসবুজ একটি থানা। এ সময় তিনি দেশের প্রত্যেকটি মানুষকে দুইটি করে কাজ লাগানারো আহ্বান করেন।

 
উক্ত বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, রুহিয়া থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক রুহিয়া ডিগ্রী কলেজের সহকারি অধ্যক্ষ মজিবর রহমান, ১ নং রুহিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান মনিরুল হক বাবু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক দুলাল রব্বানী, রুহিয়া থানা স্বেচ্ছাসেবলীগের যুগ্ম আহ্বায়ক আনারুল ইসলাম প্রমুখ।

এর আগে গত ১৯ তারিখ শুক্রবার জেলা জজ কোর্ট চত্বরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো। ওইদিন জজ কোর্ট চত্বর ও শহরের চাল লেন বিশিষ্ট সড়কের ডিভাইডারে ২শ ফলজ, বনজ, ঔষুধীসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হয়।

পুরোনো সংবাদ

নির্বাচিত 4905047098532011680

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item