ফুলবাড়ীতে জিপিএ-৫ পেয়েছে ৬২জন

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে এসএসসি, দাখিল ও কারীগরি শাখায ৬২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে এসএসসিতে ৪০জন, দাখিলে ১১ জন ও কারীগরি  (ভোকেশনাল) শাখায় ১১ জন। এ উপজেলায় পাশের হার ৭৭ দশমিক ৭০ ভাগ।
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে এসএসসিতে ২৮জন জিপিয়ে-৫ পেয়ে বরাবরের ন্যায় এবারো উপজেলার শীর্ষ স্থান দখল করেছে সুজাপুর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়। এছাড়া এসএসসিতে ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউট থেকে ২জন এবং উত্তর শিবপুর উচ্চ বিদ্যালয, দাদুল চকিয়াপাড়া উচ্চ বিদ্যালয়, সিদ্দিশী উচ্চ বিদ্যালয়, মুরারীপুর উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও সমসের নগর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে একজন করে জিপিএ-৫ পেয়েছে।
মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি দাখিল পরিক্ষায় ফুলবাড়ী খাজাপুর একরামিয়া ফাজিল মাদরাসা থেকে জিপিএ-৫ পেয়েছে ৭জন, উত্তর রঘুনাথপুর দাখিল মাদরাসা থেকে ২জন এবং আমডুঙ্গিহাট ইমান্ উদ্দিন আলিম মাদরাসা ও  ফুলবাড়ী ডি এস এস ফাজিল মাদরাসা থেকে একজন করে জিপিএ-৫ পেয়েছে।
কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে কারীগরি  ভোকেশনাল শাখা থেকে ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৮জন, ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে ২ জন ও সিদ্দিশী উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে একজন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমসের আলী মন্ডল বলেন এই উপজেলায় এসএসসি পরিক্ষায় ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৭৪৯ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করে ১৩৫৯জন উর্ত্তিন্ন হয়েছে, পাশের হার ৭৭ দশমিক ৭০ ভাগ। মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের থেকে ৩৪০জন শিক্ষার্থী এসএসসি দাখিল পরিক্ষায় অংশ গ্রহন করে ৩৩২জন উর্ত্তিন্ন হয়েছে, পাশের হার ৯৭ দশমিক ৬৫ ভাগ ও কারিগরি শিক্ষা বোডের অধিনে এসএসসি ভোকেশনাল শাখায ৫টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৩১জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করে ২১২জন উর্ত্তিন্ন হয়েছে পাশের হার ৬৪ দশমিক ০৫ ভাগ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 594982951225800487

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item