ডোমারে ৪ লাখ টাকা জাল নোট সহ চক্রের ৫ সদস্য গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি॥
কোরবানীর ঈদ বাজারকে লক্ষ্য করে ছাড়া হয়েছে লাখ লাখ টাকার জাল নোট। আরো নোট ছাড়ার জন্য বেশ কয়েকটি চক্র সক্রিয় বলে তথ্য পাওয়া গেছে। এমন তথ্যে নীলফামারীর ডোমার থানা পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছে জাল টাকা চক্রের ৫ সদস্য। এ সময় তাদের কাছে উদ্ধার করা হয় প্রায় ৪ লাখ টাকার জাল নোট। 
আজ বুধবার(২৪ জুন/২০২০) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম)। জাল টাকা চক্রের গ্রেফতারকৃত ৫ সদস্য হলো টাঙ্গাইল জেলার চৌবাড়িয়া এলাকার সাদ্দাম(২৫), ময়মনসিংহ জেলার গৌরিপুরের বলফা গ্রামের শামসুল (২৯), একই এলাকার শফিকুল ইসলাম(২৪), মাদারীপুরের ছয়না গ্রামের সাইদুল খাঁ(২৬) ও ঢাকার দক্ষিন যাত্রাবাড়ির মাসুদ মিয়া(২৮)। আজ বুধবার দুপুরে গ্রেফতাকৃতরা নীলফামারী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবাববন্দী প্রদান করে। 
পুলিশ সুপার আরো জানান, জাল টাকার চক্রটি শুধু নীলফামারীতে নয়। তারা উত্তরের রংপুর বিভাগের বিভিন্নস্থানে আস্তানা গেড়েছে। তারা জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে বলেছে আসল ৩০ হাজার টাকার বিনিময়ে তারা এক লাখ টাকার জাল নোট বিক্রি সঙ্গে জড়িত। তাদের প্রধান টার্গেট আসন্ন কোরবানীর ঈদে জাল নোট ছড়িয়ে দিবে।
সুত্র মতে গতকাল মঙ্গলবার(২৩ জুন/২০২০) বিকালে ওই চক্রের এক সদস্য সাদ্দাম নীলফামারীর ডোমার উপজেলার বাজারে একটি এক হাজার টাকা জাল নোট খুচরা করতে গিয়ে বচসায় জড়িয়ে পড়ে। খবর পেয়ে ডোমার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল, ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান, এসআই জহিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে উক্ত সাদ্দামকে আটক করে থানায় নেয়। সেখানে আটক ব্যাক্তির নিকট থেকে আরো দুইটি এক হাজার টাকার জাল নোট পাওয়া যায়। এরপর জিজ্ঞাসাবাদে তার কাছে তথ্য পেয়ে রাতেই পুলিশ সুপারের নির্দেশনায় ডোমার থানা পুলিশ দ্রুত রওনা দেয় দিনাজপুর জেলা শহরে। দিনাজপুর থানা পুলিশের সহায়তায় পুলিশের দলটি দিনাজপুর শহরের চকবাজার লেনস্থ মৃগয়া আবাসিক হোটেলের ৬০৩ নম্বর কক্ষে অভিযান চালিয়ে অপর চারজনকে আটক করে। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন সিরিজের ৩৮৫টি এক হাজার টাকার জাল নোট, একটি ৫০০ টাকা ও একটি একশত টাকা সহ সর্বমোট তিন লাখ ৮৫ হাজার ৬০০ টাকার জাল নোট উদ্ধারের মাধ্যমে জব্দ করে। এ ঘটনায় ডোমার থানায় মামলা দায়ের করা হয়। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 7610391818769422486

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item