করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৯৯

 অনলাইন ডেস্ক


দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেছেন ১২০৯ জন।

একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩০৯৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯০ হাজার ৬১৯ জন।

আজ সোমবার (১৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ২৩৭ জন। গত ২৪ ঘণ্টা যারা সুস্থ হয়েছেন তাদের মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৪ হাজার ২৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৭৩৩ জনের। সারা দেশে ৫৮টি ল্যাবে ১৫ হাজার ৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫০৩ জনের। মৃত্যুদের মধ্যে ৩২ জন পুরুষ, ৬ জন নারী। মৃতদের মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১২ জন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের ৬ জন এবং রংপুর বিভাগের একজন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন।এছাড়া হাসপাতালে ২৫ জন আর বাসায় ১১ জন মারা গেছেন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে দুইজনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫৩৬ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৫ হাজার ৮৪৪ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

পুরোনো সংবাদ

প্রধান খবর 976502917160425638

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item