চিলাহাটি এলএসডিতে উন্মুক্ত লটারি ও বোরো ধান সংগ্রহের উদ্বোধন

এ.আই.পলাশ,আশরাফুল হক কাজলঃ ঃ
আজ মঙ্গলবার সকাল ১১টায় চিলাহাটি খাদ্য গুদাম চত্তরে  ভোগডাবুরী ও কেতকীবাড়ি ইউনিয়নের কৃষকদের বোরো ধান সংগ্রহের উন্মুক্ত লটারি করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, ডোমার উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ ম্হমুদ হাসান, ভোগডাবুরী ইউপি চেয়ারম্যান একরামুল হক, ভোগডাবুরী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিলিপ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল, চিলাহাটি এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা নিত্যানন্দ রায় ও স্থানীয় কৃষকরা। নীলফামারীর ডোমার উপজেলায় চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে সরাসরি বোরো ধান ক্রয়ের জন্য ২৭৩০ মেট্রিক টন ধান বরাদ্দ আসে।
চিলাহাটি খাদ্য গুদাম  আওতায় ৫টি ইউনিয়নের কৃষকদের উৎপাদিত ধান প্রায় ১৪০০ মেট্রিক টন সংগ্রহের বরাদ্দ দেওয়া হয়। এবার প্রতি কেজি বোরো ধানের মূল্য ধরা হয়েছে ২৬ টাকা। লটারীর মাধ্যমে ভোগডাবুরী ইউনিয়নের ২৬০৮ জন কৃষকের মধ্যে ৩৮৩ জন কেতকীবাড়ি ইউনিয়নে ২১৮৬ জন কৃষকের মধ্যে ২৩৫ জনকে বিজয়ী করে তালিকাভুক্ত করা হয়েছে। অতিরিক্ত ভোগডাবুরী ইউপির ৮০ জন কৃষকের নাম ও কেতকীবাড়ি ইউপির ৬০ জন কৃষকের নাম অপেক্ষামান রাখা হয়।
উল্লেখ্য যে গত আমন মৌসুমে উন্মুক্ত লটারীটি উপজেলায় হয়েছিল। এতে অনেক কৃষক লটারীতে উপস্থিত হতে পারেনি এবং লটারীতে উঠা নাম এবং প্রকাশিত তালিকায় অমিল থাকার অভিযোগ করে। এনজিও প্রতিষ্ঠান উদায়াঙ্কুর সেবা সংস্থার সহযোগী প্রতিষ্ঠান যুব প্রচেষ্টা কৃষকদের পক্ষে লটারীটি  চিলাহাটি খাদ্যগুদামে সম্পন্ন করার জোর দাবী জানিয়ে আসছিল। তাই লটারীটি চিলাহাটি খাদ্য গুদামে সম্পন্ন হওয়ায় প্রতিষ্ঠানটি এবং স্থানীয় কৃষকবৃন্দ সন্তোষ প্রকাশ করেছেন

পুরোনো সংবাদ

নীলফামারী 621099193107039292

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item