প্রস্তাবিত বাজেটে সিগারেটের কর হার সমান রাখার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন


নীলফামারী প্রতিনিধি প্রস্তাবিত বাজেটে দেশী ও বিদেশ সিগারেটের কর হার সমান রাখার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন করেছে দেশীয় বিড়ি-সিগারেট কারখানার শ্রমিক-কর্মচারীরা। আজ শুক্রবার(১৯ জুন/২০২০) সকাল সাড়ে এগারোটায় শহরের প্রধান সড়ক চৌরঙ্গীমোড়ে শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট-বিড়ি মালিক-শ্রমিক ঐক্য পরিষদে এই মানববন্ধনের আয়োজন করে। 
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মীর মাহমুদুল, সাধারন স¤পাদক আকমল হোসেন ও সহ-সভাপতি ফারুক হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দেশে ব্যবসারত ২৬টি সিগারেট কারখানার মধ্যে দেশীয় ২৪ টি কারখানা হলেও প্রস্তাবিত বাজেটে দেশী ও বিদেশী সিগারেটের দাম ও কর হার একই করার প্রস্তাব করা হয়েছে। এর ফলে দেশীয় কো¤পানীগুলো বিদেশী কো¤পানীগুলোর কাছে প্রতিযোগিতায় টিকতে পারবেনা। আর এতে দেশীয় কো¤পানীগুলো বন্ধ হয়ে যাবে। ফলে এর সাথে এই শিল্পের সাথে জড়িত অন্তত পাঁচ লাখ শ্রমিক বেকার হয়ে পড়বে।
এছাড়াও ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে নিম্ন বিড়ি  সিগারেটে পৃথক মূল্য ব্যবস্থা  প্রবর্তন ও ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে নিম্ন বিড়ি সিগারেট  শুধুমাত্র দেশীয় মালিকানাধীন কো¤পানীর জন্য সংরক্ষিত রাখার জন্য মহান সংসদে অনুমোদন হলেও আজও তা বাস্তবায়ন হয়নি।তাই চলতি বাজেটে দেশী ও বিদেশী মালিকানাধীন কোম্পানির  জন্য পৃথক দাম ও করহার নির্ধারন ও দেশীয় কোম্পানির  জন্য নিম্ন করহার নির্ধারন করার দাবি জানানো হয়। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2505966677649162248

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item