ডিমলায় কৃষকের ধান কেটে দিলেন নিজেরাই গড়ি (নিগ) সংগঠন







ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের সুন্দরখাতা গ্রামে একটি “স্বেচ্ছাস্বেবী সংগঠন নিজেরাই গড়ি (নিগ)” অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে সংগঠনের সকল সদস্যরা। 


শনিবার থেকে কার্যক্রম শুরু করে উক্ত স্বেচ্ছয় সেবা মূলক সংগঠনটির সভাপতি আবু সায়েম সেলিমের দিকনির্দেশনায় সংগঠনের সকল সদস্যরা সকাল ৮ টা থেকে সুন্দরখাতা গ্রামের কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে দেন।

করোনার প্রাদুর্ভাবে জমির ধান পেকে নষ্ট হয় যাচ্ছিল। এ ধান কাটার জন্য কোন শ্রমিক পাওয়া যাচ্ছিল না। এরই মধ্যে উপজেলার বালাপাড়া ইউনিয়নের আতিকুর রহমানের আহ্বানে সুন্দরখাতা গ্রামের লেবু ইসলাম নামের এক কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে দেন।

ধান কাটা কর্মসূচীতে অংশ নেন স্বেচ্ছস্বেবী সংগনটির অন্যতম সদস্য মেধাবী শিক্ষার্থী জাহিদ হাসান বাধন, রাব্বী হাসান, মোস্তাকিন ইসলাম, গোলাপ হোসেন, জিকরুল ইসলাম, সুরুজ ইসলাম, সুমন ইসলাম, কৌশিক ও সেলিম ইসলাম প্রমুখ।

আতিকুর রহমান বলেন, আমাদের এই স্বেচ্ছস্বেবী সংগঠনের সম্মানিত সভাপতি আবু সায়েম সেলিম এর নির্দেশনায় গ্রামের গরীব কৃষকর ২ বিঘা জমির ধান কেটে দিয়েছে আমরা। 

তিনি আরো বলেন, আমরা কৃষকের জমিতে হাঠু পানিতে জোগ ও পানি পোঁকা ভেদ করে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেই। এতে কৃষকের মুখে আমরা তৃপ্তির হাঁসি দেখেছি। এছাড়াও এলাকার কোন গরীব অসহায় কৃষকের যদি শ্রমিকের অভাবে ধান কাটতে না পারে আমাদেরকে অবগত করলেই আমরা ওই কৃষকের জমিতে গিয়ে ধান কেটে দিব স্বেচ্ছা শ্রমে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 598893573945471815

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item