বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় সাবেক ফুটবলার শওকত আলী টুলটুল আর নেই


নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারী জেলা শহরের জুম্মাপাড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়ার শওকত আলী টুলটুল(৬৭) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার(২৩ জুন/২০২০) ভোর ৫টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মুত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।
আজ মঙ্গলবার বাদ আছর নীলফামারী সরকারি কলেজ মাঠে তাঁর নামাজে জানাযা ও রাষ্ট্রিয় মর্যাদা শেষে কেন্দ্রীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়।
তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদনী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফজলুল হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, নীলসাগর গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবিব লেলিন।
উল্লেখ যে, ১৯৭১ এর ওই বীর সেনানী ছয় নম্বর সেক্টরে স্বাধীনতা সংগ্রামের যুদ্ধের পর সবশেষ নীলফামারী সদর উপজেলাকে হানাদার মুক্ত করার ক্ষেত্রে অবদান রাখেন। স্বাধীনতা পরবর্তী তিনি এক জন সফল জাতীয় যুব ফুটবল দলের খেলোয়ার হিসেবে খেলেছিলেন জাতীয় দলসহ বিভিন্ন নামকরা কাবে। সাবেক এই স্ট্রাইকার ১৯৭৪ সালে ঢাকা প্রথম বিভাগ লিগে খেলেন বিআরটিসি স্পোর্টসের হয়ে। অভিষেকটা হয়েছিল ঐতিহ্যবাহী মোহামেডানের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচেই ফায়ার সার্ভিসের বিপক্ষে হ্যাটট্রিক করে নিজের প্রতিভার জানান দিয়েছিলেন টুলটুল। ১৯৭৫ সালে আগাখান গোল্ডকাপে খেলেছিলেন ঢাকা মোহামেডানের হয়ে। নীলফামারী জেলার ফুটবল জগতেও তাঁর অবদান অপরিসীম। সর্বশেষ তিনি জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও রেফারী এ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেণ্ট ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 605901135128897016

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item