সৈয়দপুর রেলওয়ে কারখানায় চলছে লাগেজ ভ্যান মেরামত


নীলফামারী প্রতিনিধি ৯ মে করোনা কালিন যাত্রীবাহী ট্রেন ও গণপরিবহন কবে চালু হবে তার ঠিক নেই। তবে কৃষকদের উৎপাদিত ফসল রাজধানী পৌছাতে রেলের লাগেজ ভ্যান চালু হয়েছে। বিশেষ করে উত্তরাঞ্চলের নীলফামারী থেকেও রেলের লাগেজভ্যান চালুর দাবি করেছে ব্যবসায়ী ও কৃষকরা। তাই লাগেজ ভ্যান সংকটে সৈয়দপুর রেলওয়ে কারখানার জিওএইচ শপে মেরামত হচ্ছে একটি লাগেজ ভ্যানের। 
আজ শনিবার সংশ্লিষ্টরা জানান,সৈয়দপুর রেলওয়ে কারখানায় প্রথমবারের মতো মেরামত করা হচ্ছে একটি লাগেজ ভ্যান। করোনার কারণে বেশ কিছুদিন বন্ধ থাকার পর ৪ মে কারখানাটির জেনারেল ওভারহলিং শপ (জিওএইচ) চালু করা হয়। এখানে ইতিমধ্যে সাতটি মালবাহী ওয়াগন মেরামত করা হয়েছে।
সৈয়দপুর রেলওয়ে কারখানার কার্য ব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান বলেন, করোনাকালের এই দুর্যোগ মুহ‚র্তে আমরা বসে নেই। কর্মীদের কাজে নামানোর আগে আমরা স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করা হচ্ছে। কারখানার একটিমাত্র ওয়ার্কার গেট খোলা রেখে সেখানে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। থার্মাল স্ক্যানার দিয়ে শ্রমিকদের তাপমাত্রা পর্যবেক্ষণ করা হচ্ছে। সামাজিক দ‚রত্ব বজায় রাখছেন শ্রমিকেরা। তিনি জানান, এর আগে সাতটি মালবাহী ওয়াগন মেরামত করে রেলের পরিবহন বিভাগে হস্তান্তর করা হয়েছে। আগামী ১২ মের মধ্যে লাগেজ ভ্যানটিও হস্তাহস্তর সম্ভব হবে।

কারখানার বিভাগীয় তত্ত¡াবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম বলেন, আমরা রেলের পরিবহন ব্যবস্থা সচল রাখা ও মানবিক কারণে সেবা দিয়ে যাচ্ছি। মন্ত্রণালয়ের নির্দেশ পেলে পুরোমাত্রায় স্বাভাবিক উৎপাদনে ফিরে যাবে সৈয়দপুর রেলওয়ে কারখানা, সে প্রস্তুতি আমাদের রয়েছে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 3497309396423931555

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item