সৈয়দপুরে এক মাসে ভ্রাম্যমান আদালতে সোয়া দুই লাখ টাকার বেশি জরিমানা আদায়

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে গেল এক মাসের ভ্রাম্যমান আদালতে সোয়া দুই লাখ টাকার বেশি জরিমানা আদায় করা হয়েছে। গত এপ্রিল মাসে ২৫টি ভ্রামামান আদালত পরিচালনা করে ১১৮ জন ব্যক্তির ওই পরিমাণ অর্থদন্ড করা হয়। আর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সৈয়দপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  সৈয়দপুর  উপজেলা প্রশাসন থেকে গেল এপ্রিল মাসে মোট ২৫ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ওই সময়ে ১১৮জন ব্যক্তির কাছ থেকে সর্বমোট ২ লাখ ২৫ হাজার ৫ শ’ টাকা জরিমানা আদায় করা হয়। তন্মধ্যে ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ১২টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫৮জন ব্যক্তির জরিমানা করা হয় ৫০ হাজার ৭শ টাকা।  আর ১৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ১৩ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময়ে ৬০ জনের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে এক লাখ ৭৪ হাজার ৮শ’ টাকা। সরকারি আদেশ বহির্ভূতভাবে অননুমোদিত দোকানপাট খোলা রাখা, উদ্দেশ্যহীনভাবে অযথা ঘোরাঘুরি করা, করোনা ভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টাইন অমান্য করা এবং বাজারে দ্রব্য মূল্যের অযৌক্তিক মূল্য বেশি রাখার কারণে ভ্রামাম্যান আদালত পরিচালনা করা হয়। আর এ সব ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  পরিমল কুমার সরকার।    সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, গত এপ্রিল মাসে  তাঁর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতে ১১৮ জন ব্যক্তিকে শাস্তির আওতায় এনে দুই লক্ষ পঁচিশ হাজার পাচ শত টাকা অর্থদণ্ড আদায় করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে।
 তিনি বলেন, সৈয়দপুর উপজেলাকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে  উপজেলা প্রশাসন থেকে সার্বিক চেষ্টা অব্যাহত রয়েছে। তিনি  সবাইকে ঘরে থেকে সৈয়দপুর উপজেলাকে করোনা মুক্ত রাখার জন্য সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে বলেন আসুন আমরা সবাই ঘরে থাকি, করোনা থেকে মুক্ত থাকি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4786849374348370891

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item