রংপুর বিভাগ সমিতি ঢাকা এর উদ্যোগে সৈয়দপুরে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বৈশ্বিক মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস দুর্যোগে নীলফামারী জেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শুক্রবার (১ মে)  বেলা ১১ টায় রংপুর বিভাগ সমিতি, ঢাকা এর উদ্যোগে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ২৫০ জন কর্মহীন ও দুস্থ  মানুষের মাঝে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রত্যাশা ’৮৬ এর সহযোগিতায় সামাজিক দূরত্ব বজায় রেখে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ মাঠে ওই খাদ্য সহায়তা প্রদান করা  হয়েছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।  অনুষ্ঠানে তিনি  কর্মহীন এক অসহায় নারীর হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। এ সময় সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের সহকারি অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ, সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রাহমান উপস্থিত ছিলেন।
 এছাড়াও প্রত্যাশা’৮৬ এর সাধারণ সম্পাদক কৃষিবিদ মোহাম্মদ করিম উদ্দিন, প্রকৌশলী রবিউল ইসলাম লিটন, প্রকৌশলী মোর্শেদুল হক মোর্শেদ, প্রধান শিক্ষক টিকেন্দ্রজিৎ রায় মীরু, সিনিয়র সহকারি শিক্ষক মো. আব্দুল আউয়াল, মো. সফিকুল ইসলাম, আনিসুর রহমান, আনিছুল ইসলাম, খালিদ ইকবাল, মোহাম্মদ হারুন উর রশিদ, আব্দুল করিম, মোহাম্মদ নাসিম প্রমুখ সহ প্রত্যাশা '৮৬ এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন।
উক্ত  খাদ্য সহায়তা প্রদান কর্মসূচির সার্বিক তত্ত¡াবধায়নে ছিলেন প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ও নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. এস. এম. জামিল।
উল্লেখ্য, রংপুর বিভাগ সমিতি ঢাকা   সাবেক শিক্ষার্থীদের সংগঠন প্রত্যাশা '৮৬, সৈয়দপুর এর সহযোতিগায় নীলফামারী সদর, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলার কোভিড-১৯ দুর্যোগে কর্মহীন হয়ে পড়া ও দুস্থ মানুষের মাঝে উক্ত খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছে।
 খাদ্য সহায়তা বিতরণকালে প্রত্যাশা '৮৬ সভাপতি ডা. এস.এম জামিল তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, কোভিড-১৯  বৈশ্বিক মহামারি প্রতিরোধে সরকার জনস্বার্থে ও জনস্বাস্থ্যের জন্য সময়োপযোগী পদক্ষেপ বাড়িতে থাকার নির্দেশ দেন সারা দেশব্যাপী। এতে এলাকার বিশাল শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন।  আর এ সব কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে সময়োপযোগী খাদ্য সহায়তা কর্মসুচি গ্রহন করায় রংপুর বিভাগ সমিতি ঢাকা এর সঙ্গে সংশ্লিষ্টদের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন তিনি। বিশেষ করে প্রত্যাশা '৮৬ এর সহযোগিতায় নীলফামারী সদর উপজেলা,সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলার ৫৫০ জন কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরন কর্মসুচি বাস্তবায়নে সুযোগ দেওয়ায় সমিতির সাধারণ সম্পাদক বাংলাদেশ পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক (গোপনীয় শাখা) মো. আবু কালাম সিদ্দিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে  তিনি অতিশীঘ্রই অনুরূপভাবে প্রত্যাশা '৮৬ এর সহযোগিতায় এলাকার কর্মহীন ও দুস্থ মানুষেরর মাঝে পুনরায় সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য রংপুর বিভাগ সমিতি, ঢাকা এর প্রতি উদাত্ত আহবান জানান।                                                          

পুরোনো সংবাদ

নীলফামারী 662748306198130834

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item