পীরগাছায় করোনা জয় করে বাড়ি ফিরলেন এসআই রিয়াজুল

পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ    
রংপুরের পীরগাছায় অস্থায়ী আইসোলেশন ইউনিট থেকে প্রথম কোনো করোনা রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রোববার (১৭ মে) দুপুরে পীরগাছা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রিয়াজুল ইসলাম (৪৪)কে ফুল ও করতালির মাধ্যমে বিদায় জানানো হয়। তার বাড়ি দিনাজপুর জেলায়।

রিয়াজুল ইসলাম বলেন, পীরগাছা থানায় দায়িত্ব পালনের সময় লোকজনকে লকডাউন মানাতে বিভিন্ন স্থানে যেতে হয়েছে। এ সময় বেশ কয়েকদিন জনসমাগমের মধ্যে কাজ করতে হয়েছে। তখন থেকেই নিজের মধ্যেও আতঙ্ক তৈরি হয়। দুইদিন পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দিয়ে আসি। পরে নমুনা পরীক্ষায় আমার করোনা পজিটিভ আসে।
তিনি আরো বলেন, প্রথম কদিন আতঙ্কে ছিলাম। এসময় সামান্য গলা ব্যথা ও জ্বর এসেছিল। মনোবল ভেঙে যেতে শুরু করেছিল। পরে চিকিৎসকদের আন্তরিকতায় আমি মনোবল ফিরে পেতে শুরু করি। স্বাভাবিক চিকিৎসার পাশাপাশি সার্বক্ষণিক যোগাযোগ রাখেন চিকিৎসকরা। তারা সব সময় ফোন করে পরামর্শ দিতে এবং তাদের দেওয়া গাইডলাইন মেনে চলেছি। আল্লাহর রহমতে সুস্থ হয়েছি।
চিকিৎসার বিষয়ে তিনি বলেন, নিয়মিত কিছু ওষুধ সেবনের পাশাপাশি গরম পানি গার্গল করতে বলা হয়েছিল। কিছু ফলমূল ও হরলিক্স দেওয়া হয়েছিল। এ সময় মনোবল দৃঢ় রাখার ওপর সবচেয়ে বেশি জোর দেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, রিয়াজুল ইসলাম গত ২৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজে এসে নমুনা দেন। এ সময় তার শরীরে করোনার তেমন কোনো উপসর্গ ছিল না। ১ মে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ পাওয়া যায়। তাকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অস্থায়ী আইসোলেশন ইউনিটে রাখা হয়। সেখানেই চিকিৎসা নিয়ে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সানোয়ার হোসেন বলেন, পীরগাছায় প্রথম করোনা আক্রান্ত রোগী রিয়াজুল ইসলাম। আমরা তাকে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেছি। চিকিৎসা পরবর্তী সময়ে দুইবার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। তাকে ছাড়পত্র দেওয়া হলেও ১৪ দিন হোম আইসোলেশনে থাকতে হবে।
পীরগাছা থানার ওসি রেজাউল করিম বলেন, এস আই রিয়াজুলকে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র প্রদান করেছে। পরে তাকে তার নিজ বাড়িতে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু আল হাজ্জাজ জানান, রিয়াজুল ইসলামের চিকিৎসার জন্য সার্বক্ষণিক খোঁজখবর রাখা হয়েছে। তিনি এখন সুস্থ আছেন। রোববার (১৭ মে) তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 6465998866741271335

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item