তেঁতুলিয়ায় সরকারি বরাদ্দের ঘরে টাকা নেওয়ার অভিযোগ মেম্বারের বিরুদ্ধে


সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

পঞ্চগড়ের তেতুঁলিয়া  উপজেলার দেবনগর ইউনিয়নের মেম্বার মোজাফর আলীর বিরুদ্ধে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের অধীনে সরকারি ঘর ও ভিজিডি কার্ড দেওয়ার কথা বলে বিভিন্ন জনের নিকট থেকে টাকা নিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে।
ভুক্তভোগীরা এ বিষয়ে গত বুধবার (২০ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, তেতুঁলিয়া উপজেলার দেবনগর  ইউনিয়নের ব্রম্মতল গ্রামের আব্দুস সামাদ ও শান্তিজোত গ্রামের  হাজেরা খাতুনসহ আরও অনেকে প্রায় ৬ নং ওয়ার্ড ইউপি মেম্বার মোজাফর আলী সরকারি ঘর ও ভিজিডি কার্ড দেওয়ার কথা বলে তাদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার করে টাকা নেন। 
অভিযোগকারী আব্দুস  সামাদ জানান, তারা অত্যন্ত দরিদ্র লোক। তাদের ১০ শতাংশের কম জমি রয়েছে কিন্তু থাকার কোনো ঘর নাই। তাই সরকারি ঘর দেওয়ার কথা শুনে ইউপি মেম্বার মোজাফর কাছে গেলে মেম্বার ঘর দিতে ৫০ হাজার টাকা দাবি করেন। মেম্বার বলেন ৪ লক্ষ টাকার ২ টি পাকা রুম, রান্নাঘর,টয়লেট, টিউবওয়েল করে দিবে অফিসে ৫০ হাজার টাকা দিতে হবে । উপায় না পেয়ে আত্মীয় স্বজনদের নিকট থেকে ঋণ করে এনে মেম্বারের হাতে ১০ হাজার টাকা দিয়েছি। কিন্তু মেম্বার আমাকে পাকা বাড়ির বদলে টিনের ঘর করে দিয়েছেন। পরে দেখি আমাকে যে ঘর দিতে চাইছিল সে ঘর মেম্বার তার নিজের আপন ভাই মন্ছুর আলী কে দিয়েছেন। কিছুদিন আগে জানতে পারলাম ঘর পেতে কোন টাকা লাগেনা। তাই আমার মত দরিদ্রের কাছে টাকা নেওয়ায় আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি।

তবে অভিযুক্ত মেম্বার মোজাফর আলী টাকা নেওয়ার কথা অস্বীকার করে বলেন, তিনি সরকারি ঘর ও ভিজিডি কার্ডের জন্যে কারও কাছ থেকে কোনো টাকা নেন নি। এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। এজন্য ইউএনও অভিযোগ ফেলে রেখেছেন।

দেবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন উল হক মহসিন জানান, মোজাফর মেম্বারের সাথে ওই এলাকার সাবেক মেম্বারের লাগাবাজা ওই সাবেক মেম্বার এটা মিথ্যা অভিযোগ করিয়েছেন।

তেতুঁলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা জানান, তদন্ত করে অভিযোগের বিষয়ে সত্যতা পেলে অভিযুক্ত মেম্বারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8519221197439655301

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item