নীলফামারীতে কৃষকের পাকাধান কেটে দিল কৃষকলীগ


নীলফামারী প্রতিনিধি ১১ মে নীলফামারীতে করোনা পরিস্থিতে ঘরে বন্দী কৃষক। অর্থ কষ্টে মাঠে পড়ে থাকা পাকাধান কাটতে পারছেন না শ্রমিক খাটাতে। আজ সোমবার জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের ঢুলিয়া বাবুপাড়া গ্রামের এমন পাঁচ কৃষকের ধান কেটে বাড়িতে তুলে দিলেন জেলা কৃষকলীগের নেতাকর্মীরা।
বেলা ১১টার দিকে জেলা কৃষকলীগের সভাপতি অক্ষয় কুমার রায় ও সাধারণ সম্পাদক ইয়াহিয়া আবিদের নেতৃত্বে ওই ধান কাটা কর্মস‚চি শুরু করেন নেতাকর্মীরা। এসময় কর্মস‚চির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত উপ-পরিচালক মাজেদুল ইসলাম প্রমুখ।
জেলা কৃষকলীগের সভাপতি অক্ষয় কুমার রায় জানান, ধান পাকা শুরু হয়েছে জেলায়। অনেক কৃষক অর্থের অভাবে শ্রমিক খাটিয়ে পারছেন না ধান কাটতে। এমন কৃষকের ধান কেটে বাড়িতে তুলে দিবে কৃষকলীগ। আজ জেলায় শুরু করা হয়েছে সকল উপজেলা এবং ইউনিয়ন কমিটির নেতাকর্মীদের কৃষকের ধান কেটে দেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।
অপর দিকে নীলফামারী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আরিফ ইসলামের নেতৃত্বে সংগঠনের একঝাঁক তরুণ জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা পোড়া পাড়া গ্রামের কৃষক বিমল সিংহের দেড় বিঘা জমির ধান কর্তন ও মাড়াই করে ঘরে তুলে দেয়। 
জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আরিফ ইসলাম জানায়, প্রান্তিক মানুষের হাসি মুখ দেখার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন। তার স্বপ্নের ফেরিওয়ালা হয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা দেশের সংকট মোকাবিলায় সব সময়ই কাজ করে যাচ্ছে। এছাড়া কৃষকের সোনালী হাসি যেন মলিন না হয় তার জন্য কাজ করছে ছাত্রলীগ। ওই কৃষকের ধান কাটা মাড়াইয়ের কাজে সহযোগীতা করে তুহিন ইসলাম, চয়ন রায়, সাবু ইসলাম, শাহিন ইসলাম, মারুফ ইসলাম, হানিফ ইসলাম, রকিব ইসলাম, আলামিন হোসেন, সুমন ইসলাম প্রমুখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 6682002808303203658

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item