জলঢাকায় ত্রান সহায়তা নিয়ে ছুটে চলা একজন চেয়ারম্যান আবু সাঈদ শামীম


মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ করোনা ভাইরাস এবং লকডাউনের কারনে কর্মহীন ও অসহায় পড়া অভাবী মানুষের মাঝে ত্রান সহায়তা নিয়ে অবিরাম ছুটে চলা নীলফামারী জলঢাকা উপজেলার একজন আলোকিত মানুষ খুটামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ শামীম। দেশের বিভিন্ন এলাকায় জনপ্রতিনিধিগণ ত্রান চুরির দায়ে বরখাস্ত হলেও এক্ষেত্রে সম্পুর্ন ব্যতিক্রম খুটামারা ইউনিয়ন পরিষদের জননন্দিত চেয়ারম্যান আবু সাঈদ শামীম। একজন জনপ্রতিনিধি হিসেবে চষে বেড়াচ্ছেন গ্রাম থেকে গ্রামান্তরে যা ইতিমধ্যে ইউনিয়নবাসীর মুখে মুখে। মৃত্যু ভয়কে উপেক্ষা করে গরীব-দু:খীসহ অসহায় মানুষের দুয়ারে দুয়ারে সরকারি ও ব্যাক্তিগত ত্রাণ পৌঁছে দিচ্ছেন তৃণমূল রাজনীতি থেকে উঠে আসা চেয়ারম্যান আবু সাঈদ শামীম। প্রথমে দেশে করোনা ভাইরাস প্রার্দুভাব দেখা দেওয়ার পরপরই নিজ ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক প্রচার, লিফলেট ও মাস্ক বিতরন করেন তিনি। এরপর দেশে করোনা ভাইরাস বিস্তৃত ঘটলে সরকার গোটা দেশকে লকডাউন ঘোষনা করে। এর ফলে কর্মহীন হয়ে পড়ে ঘরবন্দি শ্রমজীবী মানুষ। এসময় ঘরবন্দি অসহায় দরিদ্র মানুষের বাড়ী বাড়ী গিয়ে খোজ খবর নেন এবং প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে পাওয়া উপহার সামগ্রীসহ ব্যাত্তিগত উদ্দ্যোগে ত্রান বিতরন করেন চেয়ারম্যান আবু সাঈদ শামীম। এ পর্যন্ত তিনি সরকারিভাবে ১ হাজার ২ শত ৮৩ জনের মাঝে ১০ কেজি করে চাল ও ৩০ হাজার ৩ শত ৬০ টাকা বিতরনসহ ৩ শত ৯৫ জন দুস্থ অসহায় মহিলার মাঝে ৩০ কেজি করে ভিজিডির চাল বিতরন করেন। এছাড়াও ব্যাক্তিগত উদ্দ্যোগে ৫ শত পরিবারের মাঝে চাল ও নগদ অর্থ বিতরন করেন তিনি। চেয়ারম্যান সম্পর্কে ইউনিয়ন আ'লীগের সভাপতি কামরুজ্জামান দুলাল জানান, দেশে যখন চেয়ারম্যান মেম্বার কর্তৃক ত্রান চুরির ঘটনা ঘটছে সেখানে খুটামারা ইউপি চেয়ারম্যান আবু সাঈদ শামীম সরকারি ত্রানের পাশাপাশি ব্যাক্তিগত ভাবে বিপুল সংখ্যক মানুষকে খাদ্য সহায়তা প্রদান করে চলেছেন। তার কর্মকাণ্ডে এলাকার মানুষ সন্তোষ প্রকাশ করেন বলে তিনি জানান। 
এদিকে জলঢাকা উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও ইউনিয়ন পরিষদের সদস্য ও সাধারন মানুষ চেয়ারম্যান আবু সাঈদ শামীমের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন এবং তার সফলতা কামনা করেন। 
খুটামারা আরাজি কাঠালী এলাকার মহুবার রহমান পুটি বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নের সর্বত্র কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান শামীম। কৃষক জেলে শ্রমিকসহ নানান পেশার মানুষের সুখ-দুঃখে পাশে দাড়াচ্ছেন। এছাড়াও ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে নিয়ে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করছেন তিনি। 
চেয়ারম্যান আবু সাঈদ শামীম বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সেই উন্নয়নের সহযোগী হয়ে খুটামারা ইউনিয়নে কাজ করে যাচ্ছি। আমাকে ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত করায় ইউনিয়নবাসীর কাছে আমি কৃতজ্ঞ; তাদের প্রত্যাশা পুরণে সবসময় সেবা দিয়ে পাশে থেকে কাজ করে যেতে চাই। আলোকিত মানুষ চেয়ারম্যান আবু সাঈদ শামীম বাংলাদেশ আ'লীগ জাতীয় শ্রমিকলীগের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সড়ক পরিবহন মালিক গ্রুপের জেলা কমিটির সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3296226722762386238

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item