ডোমারে করোনা মোকাবেলায় কর্মহীনদের মাঝে সরকারের খাদ্য সহায়তা অব্যহত

নিজস্ব প্রতিনিধি ঃ-নীলফামারীর ডোমারে করোনা মোকাবেলায় কর্মহীন অসহায় মানুষজনদের সহায়তায় উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভায় মোট ১৮৩মেট্রিকটন চাল,নগদ ৮লাখ ৩হাজার টাকা এবং ১লাখ ৫৬হাজার ৮শত টাকার শিশুখাদ্য বিতরন করা হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত উল্লেখিত চাল ও টাকা ডোমার উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিতরন করা হয়।এর মধ্যে ডোমার উপজেলার ১০ইউনিয়নে ১৪৬ মেট্রিক টন চাল ও ৫লাখ ৩৪হাজার টাকা ও ১লাখ ৭হাজার ৬শত টাকা মূল্যের শিশু খাদ্য এবং পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৭ মেট্রিক টন চাল ও নগদ ২লাখ ৪৪হাজার টাকা এবং ৪৯হাজার ২শত টাকার শিশুখাদ্য বিতরন করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান জানান,ডোমার উপজেলার ১০টি ইউনিয়নের জন্য সর্বমোট ১৪৬ মেট্রিকটন চাল ও ৫লাখ ৩৪হাজার টাকা উপজেলার ১০হাজার একশত পরিবারের মাঝে বিতরন করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে চাল ও টাকা বিতরন করা হচ্ছে।১লাখ ৭হাজার ৬শত টাকা মূল্যের শিশু খাদ্য(বিস্কুট,দুধ,চিনি ও সুজি) ২৬৯জনের মাঝে বিতরন করা হয়েছে। এ ছাড়া হটলাইনের মাধ্যমে যারা সহায়তা চাচ্ছে তাদের বাড়ীতেও খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। খাদ্য বান্ধব কর্মসূচী, ভিজিডি, ভিজিএফ অব্যাহত রয়েছে।
অন্যদিকে ডোমার পৌরসভার সংশ্লিষ্ট সুত্র জানিয়েছেন,পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৭ মেট্রিক টন চাল ও নগদ ২লাখ ৪৪হাজার টাকা এবং ৪৯হাজার ২শত টাকার শিশুখাদ্য বিতরন করা হয়েছে।নতুন করে রেশন কার্ডের তালিকা করা হচ্ছে।তারা সকলেই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে পাবেন।
এসকল খাদ্য সহায়তা বিতরনে উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম, সহকারী কমিশনার(ভূমি) মনোয়ার হোসেন,উপজেলা পরিষদের সকল কর্মকর্তা,পৌরমেয়র মনছুরুল ইসলাম দানুসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কাউন্সিলর ও ইউপি সদস্যবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
এছাড়াও সেনা বাহিনী,পুলিশ,বিজিবি,আনসার/ভিডিপি, বিভিন্ন এনজিও, বিভিন্ন প্রতিষ্ঠান,সামাজিক সংগঠন এবং ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ ব্যাক্তিগত উদ্যোগে কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5119173863110426213

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item