সৈয়দপুরে ৩৬০ মায়ের মুখে হাসি ফোঁটালো ডানো-সিএসআর উইন্ডো


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর উপজেলার তিন শ’ ৬০ মায়েদের কাছে ঈদ উপহার পৌঁছে দিয়েছে সিএসআর উইন্ডো বাংলাদেশ। আরলা ফুডস বাংলাদেশ লিমিটেডের সহযোগিতায় করোনা পরিস্থিতিতে আটকে থাকা গর্ভবতী ও স্তন্যদায়ী মায়েদের জন্য ডানো মম-এর একটি করে ক্যান উপহার দেওয়া হয়েছে তাদের। সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার  উপস্থিত থেকে গেল ২২  মে সৈয়দপুরে ওই  বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
এরপর থেকে কয়েক দিন ধরে বাড়ি বাড়ি গিয়ে সিএসআর উইন্ডো বাংলাদেশের স্থানীয় স্বেচ্ছাসেবকরা মায়েদের কাছে এই উপহার পৌঁছে দেন। মায়ের আঁচলে বেড়ে উঠে সন্তান। সন্তানের দায়িত্ব মায়ের জন্য কিছু করা ; মায়ের মুখে হাসি ফোটানো। সেই দায়বদ্ধতা থেকেই আঁচল শিরোনামে একটি প্রকল্প হাতে নেয় সিএসআর উইন্ডো বাংলাদেশ। নীলফামারীর  সৈয়দপুর উপজেলার পাশাশাপাশি জেলার ডিমলা উপজেলা ও দেশের ২৫ টি জেলার ৮ হাজার মায়েদের কাছে এই উপহার পৌঁছে দিয়েছে সংগঠনটি।
এই প্রসঙ্গে সিএসআর উইন্ডো বাংলাদেশ এর সমন্বয়ক ‘গাছের ডাক্তার’ খ্যাত আহসান রনি বলেন, বিশ্ব মহামারির মাঝে প্রতিটি সন্তনের কাছে তার মায়ের আঁচল সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল।  তাই আজ বাংলাদেশে করোনা পরিস্থিতিতে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মায়েদের পাশে দাঁড়িয়েছে সিএসআর উইন্ডো বাংলাদেশ এবং আরলা-এর ডানো মম। আমরা চাই মায়ের আঁচলে নিরাপদ থাকুক সন্তান এবং সুস্থ ও সুরক্ষিত থাকুক আমাদের মায়েরা।
প্রসঙ্গত, ইতিপূর্বে নীলফামারীর সৈয়দপুর উপজেলার প্রায় চার লাখ মানুষকে মাইকিং, লিফলেট এবং পোস্টার প্রদর্শনের মাধ্যমে সচেতন করা, সামাজিক দূরত্ব সৃষ্টিতে ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে ৩ ফুট দূরত্বে জীবানুনাশক স্প্রে ও দাঁগ এঁকে দেওয়া এবং ১০০ পরিবারের মাঝে সম্পর্ক  প্রকল্পের আওতায় ২০ দিনের খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়। এছাড়াও  সৈয়দপুর উপজেলার জনবহুল বাজার কামারপুকুরে ‘শুদ্ধতা’ প্রকল্পের আওতায় হাত ধোঁয়া বেসিন স্থাপন করা হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1690840206988328491

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item