ঠাকুরগাঁওয়ে ঝড়ের তাণ্ডবে গাছ-পালা ও ঘর-বাড়ি বিধ্বস্ত


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধিঃ 
ঠাকুরগাঁও সদর উপজেলার ফাড়াবাড়ি দক্ষিণবঠিনা হাজীপাড়ার দরিদ্র কয়েকটি পরিবারের ঘর-বাড়ি ও গাছ-পালা ঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত হয়ে গেছে। 
মঙ্গলবার রাতে হটাৎ করে এক আকস্মিক ঘূর্ণিঝড়ের তাণ্ডবে পাঁচটি দরিদ্র পরিবারের শোয়ার ঘরসহ পাঁচটি ঘর ও এক ক্ষুদ্র লিচু ব্যবসায়ীর লিচুর বাগানের কিছু গাছ উপরে ও দুমড়ে-মুচড়ে ভেঙ্গে গেছে। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। 
ঝড়ের ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা কেউ রিক্সাচালক কেউ বা আবার দিনমজুর। বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে তারা জানান, করোনা ভাইরাসের কারণে আমরা কাজ কাম করতে পারিনা আবার এখন ঝড়ে আমাদের বাড়ি ঘর ভেঙ্গে গেছে। আমরা অসহায় হয়ে পরেছি সরকার যদি আমাদের কিছু সহযোগিতা করতো তাহলে হয়তো অন্তত ঘর-বাড়ি গুলো ঠিক করে মাথা গুজার ঠাই পেতাম আমরা। 
অন্যদিকে ক্ষুদ্র লিচু ব্যবসায়ী জানান আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী ঝড়ের কারণে আমার লিচু বাগানের কিছু লিচু গাছ উপরে ও ভেঙ্গে গেছে। এখন আমি কিভাবে বাগানের মালিককে টাকা দিবো ও ব্যবসা কিভাবে করবো তা জানিনা। সরকার যদি আমাকে কিছু সাহায্যে করতো তাহলে হয়তো আবার ব্যবসা চালিয়ে যেতে পারতাম। নয়তো আমাকে বাড়িতে বসে থাকা লাগবে। 

তাই ক্ষতিগ্রস্থরা সরকারের কাছে সাহায্যে-সহযোগিতার আকুল আবেদন জানান। 
এবিষয়টি ঠাকরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনকে অবহিত করলে তিনি জানান, আকচা ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে ক্ষতিগ্রস্থরা একটি লিখিত আবেদন করলে ক্ষতিগ্রস্থদের সরকারি ভাবে সহায়তা প্রদান করা হবে।   


পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 3727418964330181489

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item