সৈয়দপুরে আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান সুরোজ মন্ডলের উদ্যোগে অসহায় গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ


তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
চলমান বৈশ্বিক প্রাণঘাতী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায়, গরীব ও দুস্থদের পাশে দাঁড়িয়েছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী হাসান সুরোজ মন্ডল। গতকাল রোববার বিকেল থেকে তাঁর উদ্যোগে দুস্থ  ইউনিয়নের ছয় শত দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।  
উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই খাদ্য সহায়তা বিতরণের কার্যক্রমের উদ্বোধন করা হয়। 
বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী হাসান সুরোজ মন্ডল নিজে উপস্থিত থেকে দুস্থদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।
এ সময় বাঙ্গালীপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিমাংশু চন্দ্র, সাধারণ সম্পাদক  সুবোধ চন্দ্র, আওয়ামী লীগ নেতা মো. রুহুল আমিন মন্ডল, মো. আনিছুর রহমান মন্ডল, ৩ নম্বর  ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক  কালাম মন্ডল, তাঁতী লীগের বাঙ্গালীপুর ইউনিয়ন সভাপতি ঈশান মন্ডল উপস্থিত ছিলেন। খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের প্রথম দিনে বাঙ্গালীপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের এক শ’ অসহায় গরীব ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল পাঁচ কেজি চাল ও দুই কেজি আলু। 
বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. মেহেদী হাসান সুরোজ মন্ডল জানান, মরণব্যাধি করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনে প্রায় দুই মাস যাবৎ সব মানুষ ঘরবন্দি। গণপরিবহন চলাচলও বন্ধ। বন্ধ রয়েছে অফিস-আদালত,শিল্প,কল-কারাখানা। এতে চরম সংকটে পড়েছেন খেটে খাওয়া কর্মজীবী মানুষ।  তারা ঘরের বাইরে যেতে না পারায় কর্মহীন হয়ে পড়েছে। সরকারিভাবে কর্মহীনদের খাদ্য সহায়তা দেয়া অব্যাহত রয়েছে।  কিন্তু সরকারের একার পক্ষে দেশের সব পেশার কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দেয়া সম্ভবপর নয়। আর তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলীয় নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন কর্মহীন অসহায় মানুষের পাশে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিতে।  প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে এবং মানবিক দিক বিবেচনায় সাধ্যমতো কর্মহীন অসহায়দের খাদ্য সহায়তা বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি। তিনি জানান, প্রথম দফা বাঙ্গালীপুর ইউনিয়নের ছয় শত অসহায় গরীব ও দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করছেন তিনি।  তিনি  বর্তমান সংকটময় অবস্থায় এলাকার কর্মহীন মানুষের পাশে মানবিক সহায়তার হাত বাড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের প্রতি উদাত্ত আহবান জানান। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7939487703873106106

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item