নীলফামারীতে আনুষ্ঠানিক ভাবে ধান চাল সংগ্রহ কর্মসুচী উদ্বোধন


নীলফামারী প্রতিনিধি। জেলা খাদ্য বিভাগের উদ্যোগে নীলফামারীতে আনুষ্ঠানিক ভাবে ধান চাল সংগ্রহ কর্মসুচী শুরু হয়েছে। আজ রবিবার বিকেলে সদর খাদ্য গুদামে ফিতা কেটে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এতে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, কৃষি স¤প্রসারণ অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) ওবায়দুর রহমান মন্ডল, জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি উপস্থিত ছিলেন। 
উদ্বোধনী দিনে জুয়েল ইসলাম নামে এক কৃষকের কাছ থেকে এক টন ধান ও আজিজুল ইসলামের কাছ থেকে পাঁচ টন চাল সংগ্রহ করে তাৎক্ষনিক ভাবে টাকা পরিশোধ করা হয়। 
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন জানান, সিদ্ধ চাল ৩৬টাকা কেজি দরে, আতপ চাল ৩৫টাকা কেজি দরে এবং ধান ২৪টাকা কেজি করে কৃষকদের কাছ থেকে সংগ্রহ করা হবে চলতি বোরো মৌসুমে। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সংগ্রহ কর্মসুচী চলবে বলে জানান তিনি। জেলা খাদ্য বিভাগ সুত্র জানায়, জেলার ছয় উপজেলায় ১৬হাজার ৭৯৮মেট্রিক টন ধান, ১৯হাজার ৬১২মেট্রিক টন সিদ্ধ চাল এবং ১১৫৪ মেট্রিক আতপ চাল সংগ্রহ করা হবে এই মৌসুমে। জেলা প্রশাসক হাফিজুর রহমান স্বচ্ছতা নিশ্চিত করে এবং গুণমত মান ঠিক রেখে সরকারী নির্দেশনা অনুযায়ী ধান চাল সংগ্রহে খাদ্য বিভাগ কর্তৃপক্ষের কাছে আহবান জানান। এক্ষেত্রে কোন বিতর্ক উঠলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।##

পুরোনো সংবাদ

নীলফামারী 7465644115503509866

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item