চিলমারীতে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারী ইট আত্মসাতের অভিযোগ


কুড়িগ্রাম প্রতিনিধি : 
কুড়িগ্রামের চিলমারীতে এক সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারী ইট আত্মসাতের অভিযোগ উঠেছে। এলজিএসপি অর্থায়নে নির্মিত একটি ইউ ড্রেন ভেঙ্গে ইট নিজ বাড়িতে নিয়ে আত্মসাতের চেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানান এলাকাবাসী।
জানা গেছে, উপজেলা রানীগঞ্জ ইউনিয়নের মজারটারী এলাকায় গত ৪-৫ বছর আগে এলজিএসপি’র অর্থায়নে জনসাধারনের যাতায়াতের সুবির্ধাতে একটি ইউ ড্রেন তৈরি করা হয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে। সেই সময় উক্ত ওয়ার্ডের দায়িত্বে ছিলেন সাবেক ইউপি সদস্য জয়নাল হক। বর্তমানে ওয়াবদা বাঁধের কাজ শুরু হওয়ায় ওয়াবদা খালের উপর নির্মিত ইউ ড্রেনটি ভেঙ্গে কৌশলে ইতি মধ্যে অর্ধেক অংশ ইট বাড়িতে নিয়ে যান সাবেক ইউপি সদস্য জয়নাল হক। সবার অজান্তে ইট সরিয়ে নেয়ার বিষয়টি ফাস হলে এলাকায় সৃষ্টি হয়েছে আলোচনার ঝড়। চারদিকে ছড়িয়ে পড়তে শুরু করেছে ইট চুরি কান্ড। 
এলাকাবাসী জানান, সাবেক মেম্বার ক্ষমতা দেখিয়ে ড্রেন তার তৈরি দাবি করে ইট তুলে নিয়ে বাড়িতে রেখেছে, ফলে এলাকাবাসীর যাতায়াতের সমস্যা সৃষ্টি হচ্ছে। অভিযুক্ত সাবেক ইউপি সদস্য বলেন আমি মেম্বার থাকা কালিন আমার নিজের টাকায় ড্রেন বানিয়েছিলাম এখন দরকার না থাকায় তুলে নিচ্ছি। ইট চুরির ঘটনার সত্যত্ব স্বীকার করে সংশ্লিষ্ট ওয়ার্ডের বর্তমান দায়িত্বরত ইউপি সদস্য জানান বিষয়টি আমি চেয়ারম্যানকে জানিয়েছি এবং বাকি অংশ ভাঙ্গতে নিষেধ করেছি। এদিকে উক্ত স্থানে  নির্মিত ইউ ড্রেনটি অর্ধেক ভেঙ্গে নেয়ায় শতশত মানুষের দুর্ভোগ পোহাতে হবে বলে জানান এলাকাবাসী।
ইউ ড্রেনটি সরকারী বরাদ্দের এলজিএসপি’র অর্থায়নে তৈরি তার স্বীকার করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন বিষয়টি আমি শুনেছি এব্যাপারে ব্যবস্থা  নেয়া হবে। 
উপজেলা নির্বাহী অফিসার এ ডবিøউ এম রায়হান শাহ্ বলেন ঘটনাটি আমার জানা নেই। তবে তদন্ত করে ব্যবস্থা  নেয়া হবে। 

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 8540782317306976438

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item