প্রতিবন্ধী ভাতা থেকে জমানো টাকা ত্রাণ তহবিলে দিলেন ডোমারের প্রতিবন্ধী আবু তাহের


আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টার- করোনার প্রভাবে কর্মহীন নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ সহায়তা দিচ্ছে সরকার । বিত্তবান অনেকেই যেমন পাশে দাড়িয়েছেন, তেমনি অনেক বিত্তবানদের নাই নাই আর নাই এর মধ্যে নীলফামারীর ডোমার পৌরসভার বাসিন্দা বুদ্ধি প্রতিবন্ধি আবু তাহের আজ সোমবার দুপুরে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ।তিনি তার প্রতিবন্ধী ভাতা থেকে কষ্টে জমানো পাঁচ হাজার টাকা নীলফামারীর ডোমার উপজেলা নিবার্হী অফিসার শাহিনা শবনমের হাতে তুলে দিলেন । 
ডোমার পৌরসভার  ছোটরাউতার আবু তাহের এর বড় ভাবী আলেয়া বেগম (৬২) (স্বামী মুক্তার হোসেন )জানান,শ্বাশুড়ী মারা যাওয়ার পর প্রায় ৩০ বছর থেকে তাকে দেখাশুনা করছি । শারীরীকভাবে অসুস্থ হওয়ার কারণে বাহিরে যান না । তাই সবসময় টিভি দেখেন । সেখান থেকেই তিনি উদ্বুদ্ধ হয়ে আমার কাছে জেদ ধরে, সরকারের তহবিলে টাকা দিয়ে সহযোগিতা করবে । আমি কাউকে না জানিয়ে এ আবদার মেনে নিয়ে উপজেলার স্যারের নিকট জমা দিতে যাই । তার বয়স্ক ভাতা থেকে কষ্টে জমানো টাকা তিনি  সরকারের নিকট জমা দিয়েছেন । তার মনে কি খেলছে আমি জানি না । তার প্রেসার আছে,মৃগী রোগও আছে,সবসময় লালা পড়ে মুখ দিয়ে ।
 ডোমার উপজেলা নিবার্হী অফিসার শাহিনা শবনম জানান,করোনার প্রভাবে অনেক মানুষ কর্মহীন । সরকারের পাশাপশি ব্যক্তি উদ্যোগে তহবিল খুলেছি । আবু তাহের আজ (১৮/০৫/২০ইং সোমবার) স্বশরীরে উপস্থিত হয়ে আমার নিকট কষ্টে জমানো পাঁচ হাজার টাকা মানবিক সহায়তা হিসাবে দান করেন । এটি অনন্য দৃষ্টান্ত । সমাজের বিত্তশালীদের ও এভাবে আরো এগিয়ে আসা উচিত ।

পুরোনো সংবাদ

নীলফামারী 2358168687760732997

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item