ঠাকুরগাঁওয়ে তিন চোখ-দুই মুখ-দুই জিহবা নি‌য়ে অদ্ভুত গরুর বাছুর জন্ম


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার জামালপুর ইউ‌নিয়‌নের রামপুর গ্রামে গত ২৬ মে ঈদের দিন সকাল ১১টার দিকে শামসুল হকের পা‌লিত গরুটি বাছুর প্রসব ক‌রে, প্রসব করা গরুর বাছুরটি দুইটি মুখ দুইটি জিহবা ও তিনটি চোখ নিয়ে জন্ম নেয়। 
এ‌তে এলাকায় ‌বেশ চান্চল্য সৃ‌ষ্টি হয়, এ ঘটনা জানাজানি হলে বাছুরটিকে একনজর দেখার জন্য সকাল থেকে শিশু, কিশোর কিশোরী সব বয়সের হাজারো মানুষের ভিড় জমান তা‌দের বাসায়।  বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে।  তবে বাছুরটি কে ফিডারে করে দুধ খাওয়াতে হচ্ছে বলে জানান শামসুল হক। 

গাভীর মালিক শামসুল হক  আরও বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু  লালন পালন করে আসছি এমনটি কখনো ঘটেনি পাঁচ ছয় বছর  আ‌গে পাশের উপজেলা পীরগঞ্জ থানা এলাকা ঘিটোব  গ্রাম থেকে ৯৫ হাজার টাকা দিয়ে গাভীটি কিনেছিলাম সেই গাভীর বাছুরটি লালন পালন করে বড় করেছি এখন এই গাভীর পেট থেকে বাছুর জন্ম নিয়েছে, কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম ঘটেছে।

তবে গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে এমনটি আ‌গে কখনো ঘটেনি। বাছুরটি এখনো সুস্থভাবে বেঁচে আছে। বাছুরটি দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ আসা যাওয়া করছে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 7773205292297652561

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item