করোনা আক্রান্ত মেডিক্যাল টেকনোলজিষ্ট জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস নেগেটিভ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে বসবাসকারী করোনা আক্রান্ত তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল মেডিক্যাল টেকনোলজিষ্ট (ল্যাব) মো. জাহাঙ্গীর আলমের পরিবারের ৪ জন সদস্যসহ ৬ জনের করোনা ভাইরাসের পরীক্ষার ফলাফল নেগেটিভ  এসেছে। মেডিক্যাল টেকনোলজিষ্ট (ল্যাব) মো. জাহাঙ্গীর আলমের গত ২৩ এপ্রিল সংগ্রহ করা নমুনা পরীক্ষায় গত ২৮ এপ্রিল করোনা ভাইরাস পজেটিভ আসে। 
 জানা গেছে, রংপুরের তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট (ল্যাব) মো. জাহাঙ্গীর আলম। তিনি তারাগঞ্জে কর্মরত থাকলেও সৈয়দপুর শহরের কাজীরহাট পানি ট্যাঙ্ক সংলগ্ন এলাকায় ভাড়া বাসায় পরিবার-পরিজন নিয়ে থাকতেন। ম‚লতঃ সৈয়দপুর থেকে প্রতিদিন কর্মস্থলে যাতায়াত করতেন তিনি। আর দেশে করোনা ভাইরাজের প্রাদ‚র্ভাব শুরু তিনি তারাগঞ্জ উপজেলার করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ কাজে জড়িত ছিলেন। এ অবস্থায় তারাগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ কাজে জড়িত জাহাঙ্গীর আলমসহ তিন টেকনোলজিষ্ট স্বেচ্ছায় গত ২৩ এপ্রিল তাঁদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। কিন্তু গত ২৮ এপ্রিল আসা পরীক্ষার ফলাফলে টেকনোলজিষ্ট জাহাঙ্গীর আলমসহ দুইজনের শরীরে করোনা পজিটিভ আসে। আর ওই দিনই তাঁর করোনা ভাইরাস পজিটিভের বিষয়টি অবগত হয় সৈয়দপুর উপজেলা প্রশাসন। পরবর্তীতে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিষ্ট কনোনা আক্রান্ত জাহাঙ্গীর আলমকে তাঁর সৈয়দপুর শহরের কাজীরহাট পানি ট্যাঙ্কের ভাড়া থেকে থেকে উদ্ধার করে প্রথমে ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এবং পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। 
এদিকে, মেডিক্যাল টেকনোলজিষ্ট জাহাঙ্গীর আলমের করোনা ভাইরাস পজিটিভ হওয়ায় তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারিন্টিাইনে নেয়া হয়। সেই সঙ্গে তাঁর বাসার আশপাশের চারটি বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন। এছাড়াও করোনা পজেটিভ জাহাঙ্গীর আলমের পরিবারের ৪ সদস্যসহ ওই দ্বিতল বাড়ির অন্য একটি ফ্লাটে থাকা একটি পরিবারের দুইজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গত শুক্রবার জাহাঙ্গীর আলমের পরিবারের ৪ সদস্যসহ সংগৃহিত ৬ জনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস নেগেটিভ টিভ ফলাফল আসে।
 আজ শনিবার সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, করোনার প্রাদ‚র্ভাবের শুরু থেকে সৈয়দপুর উপজেলায় গত ১ এপ্রিল পর্যন্ত ৬৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৮ এপ্রিল পর্যন্ত পাঠানো নমুনার ফলাফল পাওয়া গেছে। 

পুরোনো সংবাদ

হাইলাইটস 1965255526799524818

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item