পঞ্চগড়ে নতুন ১ জন সহ মোট করোনা শনাক্ত ২০


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:

পঞ্চগড়ের নতুন করে আমিনুর ইসলাম (৬৫) নামের এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তার বাড়ি বোদা উপজেলার সাঁকোয়া ইউনিয়নের প্রধান পাড়া এলাকায়। তিনি গত কয়েকদিন আগে ঢাকা থেকে এসছেন এবং আগে থেকেই কিডনী জনিত সমস্যায় ভুগছিলেন বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
পঞ্চগড়ে এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা এখন ২০ জন। এদের মধ্যে বোদা উপজেলায় তিনজন। এপর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত জন।
রোববার রাতে সিভিল সার্জন ডা. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানান, গত ১৫ মে ওই বৃদ্ধ তার স্ত্রীর লাশ নিয়ে স্বপরিবারে ঢাকা থেকে বাড়িতে আসেন। ওই দিনই তাদের বাড়িটি লক ডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন। একই দিন বিকেলে ওই পরিবারের চারজনের শরীর থেকে রক্তের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হলে রোববার ওই বৃদ্ধের নমুনার রিপোর্ট পজেটিভ আসে। শারীরিক অবস্থা আশঙ্কাজনক মনে হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।
সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, এখন পর্যন্ত মোট ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় ৭৫৬ জনের ফলাফল পাওয়া গেছে। এদের মধ্যে একজন পুলিশ সদস্যসহ ২০ জনের শরীরে করোনা পজিটিভি এসেছে। সাত জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকীরা চিকিসাধীন রয়েছে। আমরা তাদের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছি। 

পুরোনো সংবাদ

হাইলাইটস 3245155740514716439

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item