করোনার প্রাদুর্ভাব অব্যাহত থাকলে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক



করোনাভাইরাসের প্রাদুর্ভাব অব্যাহত থাকলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ সোমবার (২৭ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী বিভাগের ৮ জেলার মাঠ প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়কালে এ কথা জানান।
 রাজশাহী বিভাগের সঙ্গে মতবিনিময়ের উদ্বোধনী বক্তব্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘স্কুল এখন আমরা খুলব না। করোনার প্রাদুর্ভার অব্যাহত থাকলে শিক্ষা প্রতিষ্ঠান একটাও খুলব না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এ স্কুল-কলেজ সব বন্ধ থাকবে। যখনই ভাইরাসের প্রাদুর্ভাব থামবে তখনই আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলব।’
মসজিদে সীমিত আকারে নামাজ পড়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় ইমাম ও মুয়াজ্জিনদের ধন্যবাদ জানান তিনি।  বলেন, ‘সবাইকে বলব ঘরে বসে আল­াহর কাছে দোয়া করেন। রমজানে আল­াহর কাছে দোয়া করেন। যাতে বাংলাদেশ যেন এই দুর্যোগ থেকে মুক্তি পায়। সারা বিশ্বের মানুষ যেন মুক্তি পায়।’
প্রধানমন্ত্রী বলেন, এখন ফসল উঠছে। এর পর ফসল লাগাতে হবে। আস্তে আস্তে আমাদের সব কিছু উন্মুক্ত করতে হবে। সবাই নিজেকে সুরক্ষিত রেখে কাজ করবেন। সেটিই আমরা অনুরোধ করব।
শেখ হাসিনা বলেন, যারা করোনা রোগীদের দেখাশোনা করছেন তাদের প্রণোদনা দিয়েছি। যদি কেউ অসুস্থ হন তাদের বিনা পয়সায় চিকিৎসার ব্যবস্থা করেছি। তাছাড়া আমরা পাঁচ লাখ থেকে ৫৫ লাখ টাকা পর্যন্ত সহায়তা দেব। এভাবে বিভিন্ন সহযোগিতার আশ্বাস আমরা দিয়েছি এবং সেটা করে যাচ্ছি।
এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শুরু হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করছেন তিনি।
জেলাগুলো হলো- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী ও সিরাজগঞ্জ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2080909562720934852

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item