নীলফামারীতে সামাজিক দূরত্ব নিশ্চিত্বে সক্রিয় সেনাবাহিনী ও পুলিশ

নীলফামারী প্রতিনিধি ॥ ‘জাগাও চেতনা জাগাও বোধ, করবো করোনা প্রতিরোধ’ নীলফামারীতে এমন নানা শ্লোগানের পোস্টার হাতে করোনা প্রতিরোধের সচেতনতা সৃষ্টিতে মাঠে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা।
বুধবার(১ এপ্রিল/২০২০) দুপুরে শহরের বড় বাজারে সেনা সদস্যদের এমন প্রচারণায় দেখা যায়। এসময় তারা সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন নিত্যপণ্যের দোকানের সামনে নিরাপদ দূরত্বের চিহ্ন এঁকে দেন। যাদের মুখে মাস্ক নেই এমন ব্যক্তিদের মাস্ক প্রদান করেন।
বড় বাজারের মাছ বাজার, কাঁচাবাজার, ফলের বাজারসহ বিভিন্ন অলিগলির পাশাপাশি তারা শহরের কালীবাড়ি মোড়, পৌর সুপার মার্কেট, চৌরঙ্গী মোড়, মাধারমোড়সহ বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করেন।
এ সময় সেনাবাহিনীর ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারীর ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর এরফান বলেন, আমরা সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলতে উদ্ভুদ্ধ করছি। তারা যাতে করোনা ভাইরাস রোধে তাদের যে সামাজিক দূরত্ব, ঘরে থাকা, অপ্রয়োজনে বাহিরে না আসার নির্দেশনা মেনে চলেন। এই নির্দেশনাগুলো তাদের নিজেদের জন্য, পরিবারের জন্য সর্বোপরি দেশের মঙ্গলের জন্য সেটি বোঝানোর কাজ করছি আমরা।
এদিকে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি মাইকিং ও পোস্টার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা পুলিশ।
পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম) বলেন, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলা এবং অপ্রয়োজনে ঘরের বাহিরে না আসার ব্যাপারে আমরা সার্বক্ষণিক জনসচেতনতায় মাঠে কাজ করছি। এজন্য শহর এবং গ্রামের হাটবাজারগুলোতে টহল জোরদার রাখা হয়েছে।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ৬ উপজেলার বিভিন্ন হাট-বাজার ও এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 59540678519523680

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item