ডিমলায় কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ


ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীফামারীর ডিমলায় বিনা মূল্যে ব্রি-ধান ফসলের বীজ ও সার কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। 
গত কাল সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ১০ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে সার ও ধান বীজ বিতরণ করার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
বিতরণ কার্যের পূর্বে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপ¯ি'ত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায় নিরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান। 
সভায় স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী বলেন, এবারে সারা বিশ্ব সহ দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ায় খাদ্য সামগ্রীর দিকে লক্ষ রেখে খাদ্য সামগ্রী উৎপাদনের বিনা মূল্যে সার ও ধান বীজ বিতরণ করা হচ্ছে। এ উপকরণ যদি সঠিক ব্যবহার করা যায় তাহলে এলাকার কৃষকদের ভালো হবে। এসময়, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, শহীদুল ইসলাম, সাইফুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, কৃষক-কৃষানী বৃন্দ উপস্থিত ছিলেন। 
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, কৃষি প্রণোদনা কর্মসূচি এর আওতায় উপজেলার মোট-১৭৫ জন কৃষকের মধ্যে প্রত্যেকের মাঝে ৫ কেজি ব্রি-ধান ৪৮ জাতের বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 2822301733026264301

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item