দেবীগঞ্জে ত্রাণের চাল আত্মসাতের অভিযোগ


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ৯নং দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ত্রাণের ২ টন চাল আত্মসাত এবং ইউপি সদস্যকে হুমকির অভিযোগ করেছে।

গতকাল রবিবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন ওই ইউনিয়নের ইউপি সদস্য কালীপদ রায়। এছাড়াও দেবীগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরী ও করেন তিনি।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ত্রানের জন্য ওয়ার্ডের হত-দরিদ্রদের তালিকা চেয়ারম্যানকে দিতে গেলে ক্ষিপ্ত হয়ে যান তিনি। ভয়ভীতি দেখিয়ে সাফ জানিয়ে দেন ইউনিয়নে কোন ত্রান আসেনি। অথচ গত ৬ এপ্রিল উপজেলা এলএসডি গুদাম থেকে ত্রাণের চাল উত্তোলন করা হয়েছিলো।
কালীপদ বলেন, ওই চাল বিতরণ না করে চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মহলদারপাড়া এলাকার মছির উদ্দীনের ছেলে সামছুল আলম সরকারের কাছে বিক্রি করে। 
তিনি বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে এর আগেও ভিজিএফ'র চাল আত্মসাতের অভিযোগ উঠেছিলো। এছাড়াও একটি হত্যা মামলার আসামী ছিলেন তিনি বলে জানান ওই ইউপি সদস্য। বর্তমান তার লোকজনের ভয়ে আমি নিরাপত্তাহীন অবস্থায় রয়েছি।

জিডি প্রসঙ্গে দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ রবিউল হাসান সরকার জানান, কালীপদ রায় নামে একজন ইউপি সদস্যকে চেয়ারম্যানের স্বজনরা হুমকি দিয়েছে বলে দরখাস্ত পেয়েছি, তদন্ত চলছে, সত্যতা মিললে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে, সত্য প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে দেবীডুবা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সাথে মুঠোফোনে কথা হলে, তিনি বলেন, সরকার প্রদত্ত প্রাপ্ত ত্রাণ সামগ্রী উত্তোলন পূর্বক সংশ্লিষ্ট ট্যাগ অফিসার এর মাধ্যমে যথাযথ বিতরণ করেছি, অভিযোগকারীর অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3668308779434494542

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item