কুড়িগ্রামে এই প্রথম ১ জনের করোনা সনাক্ত


হাফিজুর রহমান হৃদয়,  কুড়িগ্রাম প্রতিনিধিঃ 

কুড়িগ্রামে এই প্রথম এজনের করোনা সনাক্ত হয়েছে।  সোমবার (১৩এপ্রিল) ৮জনের করোনা রিপোর্টের মধ্যে একজনের শরীরে কোভিট ১৯ এর অস্থিত্ব পাওয়া গেছে। আক্রান্ত কিশোরের নাম গোলাম মোস্তফা (১৭)। সে রৌমারী উপজেলা সদরের টাপুরচর এলাকার বর্গাচাষী আব্দুর রশীদের ছেলে। দুই ভাইয়ের মধ্যে সে বড়। স্থানীয় টাপুর চর দাখিল মাদ্রাসায় ৮ম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেছে। এ ঘটনার পর ওই বাড়ি লকডাউন করে তার পরিবারের সদস্যদের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে বলে স্বাস্থ্যবিভাগ নিশ্চিত করেছে।
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, কোভিট আক্রান্ত কিশোর ১৫ মার্চ ঢাকার সাভারে রিক্সাচালক মামা আব্দুল মোত্তালেব’র বাড়িতে বেড়াতে যায়। ৬ এপ্রিল সে রৗমারীতে ফিরে আসে। এরপর জ্বর,  শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ দেখা দিলে ১০এপ্রিল তার রক্তের নমুনা সংগ্রহ করে ১১এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সোমবার (১৩এপ্রিল) তার রিপোর্ট আমাদের হাতে এসে পৌছে। এ ঘটনার পর ওই বাড়ি লকডাউন করে তার পরিবারের সদস্যদের স্যাম্পল সংগ্রহ করার সিদ্ধান্ত হয়।
তিনি আরো জানান, সোমবার ৮টি রিপোর্টের মধ্যে মাত্র ১টি কোভিট ১৯ পজেটিভ পাওয়া যায়। যা রৌমারী এলাকার। অপর ৭টি সদর উপজেলার রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। এ পর্যন্ত জেলায় ১১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের  মধ্যে ৪৪ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে।

পুরোনো সংবাদ

হাইলাইটস 7469485929425388568

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item