ঠাকুরগাঁওয়ে তৃতীয় ছোবলে কাল বৈশাখীর ঝড়ে হাজারো মানুষের ক্ষয়ক্ষতি।


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে ২১ এপ্রিল মঙ্গলবার সকালে ৯ টা ৫০ মিনিটে বাংলা ১৪২৭ বছরের শুরুতেই কাল বৈশাখীর ছোবল শুরু হয়েছিল এই নিয়ে আজ তৃতীয় ছোবল দেখা দিয়েছে ঠাকুরগাঁও জেলায় বিভিন্ন উপজেলায় কালবৈশাখী ঝরের প্রথম দ্বিতীয় এই করে আজ তৃতীয় ছোবল দেখা দিয়েছে এতে করে বিভিন্নভাবে আম বাগানের মালিক এবং ফসলসহ ব্যাপক হারে ক্ষয়ক্ষতি হয়েছে। করোনা এমন ভয়াবহ পরিস্থিতি দুর্যোগে থাকা মানুষজন গুলো আরেকটি বিপদের মুখে পড়েছে।

অনেকের ঘুম ঘুম ভাব সকাল বেলা প্রথমে কালো মেঘে আকাশ ছেয়ে যায় চারদিকে অন্ধকার সহ ঘনিয়ে আসে। এরপর শুরু হয় আসতে আসতে ব্যাপক হারে ঝড় বৃষ্টিসহ ঝড় প্রায় ঘণ্টা স্থায়ী হয়। এতে করে ইরি-বোরোক্ষেত. যেমন পটল, করলা, শাক-সবজির ব্যাপক ক্ষতি হয় এবং সাধারণ মানুষের টিনের চালার ঘর বিভিন্ন গাছের ডাল পাতা ঝড়ে পড়ে যায় ব্যাপক হারে আমের কলি ও লিচুর কলি। কোনো কোনো স্থানে ঝড়ে গাছ উপড়ে পড়ে যায় । এ সময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ।

অনেক এলাকায় পরিদর্শন করে দেখা যায় বৈশাখী ঝড়ে কাঁচা ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক এলাকার মানুষ বলেন, আমরা এমন ঝড় বাতাস কখনো দেখি নি করোনার কারণে মানুষ এমনিতে গৃহবন্দি হয়ে খাদ্য সংকটে পড়েছেন সাধারণ মানুষ। তার উপর এই ঝড় মড়ার উপর খাঁড়ার ঘা হয়েছে আমাদের উপর এখন এক মাত্র ভরসা আল্লাহ তায়ালা আমাদের সহায় ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 2843377221045612663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item