সৈয়দপুরে ইউনিয়ন পর্যায়ে কর্মহীন মানুষের মাঝে সরকারিভাবে খাদ্য সামগ্রী বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: 
প্রাণঘাতী ব্যাধি করোনা ভাইরাস প্রতিরোধে এবং এর প্রভাবে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ইউনিয়নে কর্মহীন  অসহায় মানুষের মাঝে সরকারিভাবে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার পাঁচটি ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে গত বৃহস্পতিবার থেকে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ উপস্থিত থেকে ওই খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সার্বিক তদারকি করছেন। এ সময় সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার,সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক  চৌধুরী, মো.জুয়েল চৌধুরীসহ  সেনাবাহিনী কর্মকর্তাও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউনিয়নওয়ারি বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে  কামারপুকুর ইউনিয়নে ৫০প্যাকেট ,কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ৫০ প্যাকেট, বাঙ্গালীপুর ইউনিয়নের ৫০ প্যাকেট,  বোতলাগাড়ী ইউনিয়নের ৬৫প্যাকেটি খাতামধুপুর ইউনিয়নে ৫৩ প্যাকেট। বিতরণকৃত খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে চাল ১০ কেজি, আলু ৫ কেজি, ডাল ২ কেজি,তেল আধলিটার, সাবান ও মাস্ক একটি করে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার জানান, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদানের জন্য  সৈয়দপুর উপজেলায়  দুই দফায় ৩৩  মে. টন চাল ও ২ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন সরকার। নীলফামারী জেলা প্রশাসনের মাধ্যমে সৈয়দপুরে পাঁচটি ইউনিয়নে ৩০ মে. টন চাল ও দেড় লাখ টাকা এবং  সৈয়দপুর পৌরসভায় ৩ মে. টন চাল ও ৫০ হাজার টাকা বরাদ্দ  মিলেছে। এর মধ্যে গত বুধবার  সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের জন্য বরাদ্দ হয় ২৫ মে. টন চাল ও ৫০ হাজার টাকা। এর আগে প্রথম দফায়  উপজেলার পাঁচটি ইউনিয়নের জন্য ৫ মে.টন চাল ও নগদ ১ লাখ টাকা এবং  সৈয়দপুর পৌর এলাকায় বিতরণের জন্য ৩ মে. টন চাল ও ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।
সূত্র জানায়, বরাদ্দের এ সব চাল এবং টাকা দিয়ে কেনা আলুসহ অন্যান্য পণ্য বিতরণ শুরু হয়েছে বিভিন্ন ইউনিয়নে। ইউনিয়নগুলোর জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা করে অসহায় মানুষজনের মাঝে ত্রাণ বিতরণে তদারকি করছেন  সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ নেতৃত্বে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার উপজেলার কাশিরাম  বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নে সরকারি বরাদ্দের এসব ত্রাণ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।
এদিকে, সৈয়দপুর পৌর এলাকায় বিতরণের জন্য ওয়ার্ডভিত্তিক অসহায়দের তালিকা   প্রণয়ন শেষ করা হয়েছে। দু’একদিনের মধ্যে তাদের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 106326481537188976

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item