পঞ্চগড়ে ত্রান না পেয়ে রাস্তায় নেমে প্রতিবাদ


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:

পঞ্চগড়ে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া গরীব, দুস্থ ও অসহায়দের জন্য সরকারি বরাদ্দ থাকলেও এক শ্রেনির খেটে খাওয়া মানুষ এখনো বঞ্চিত।
ত্রাণের জন্য জেলা প্রশাসককে একাধিকবার ফোন দিয়েও না পেয়ে বিভাগীয় কমিশনারের দারস্থ হয়ে ত্রাণ পেলেও পরবর্তীতে তাদের খোজ নেয়নি কেউ।
বুধবার দুপুরে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে সংক্ষিপ্ত মানববন্ধন করে এ কথা জানান সদর ইউনিয়নের রাজারপাট এলাকার মুক্তিযোদ্ধা সলেমান আলী।
মানববন্ধনে অংশ নেন প্রায় দুই শতাধিক নিম্নআয়ের নারী পুরুষ। তাদের দাবি ত্রাণ বিতরণে স্বজন প্রীতি করছে সংশ্লিষ্টরা। 
 পঞ্চগড় পৌর এলাকার সকিনা খাতুন, নিম নগর এলাকার মনোয়ারা বেগম ও মফিজুল ইসলাম অভিযোগ করে বলেন, বর্তমানে দেশে অঘােষিত লকডাউনের চলছে। এই কারণে আজ প্রায় দিন ১৫ ধরে আমরা কর্মহীন হয়ে পড়ে আছি। সরকারি বেসরকারি ভাবে অনেকেই খাদ্যসামগ্রী পেলেও এখনো আমরা খেয়ে না খেয়ে দিনাতিপাত করছি। তাই আজকে বাধ্য হয়ে আমরা মাঠে নেমেছি। 
মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিসুর রহমান প্রধান, সাধারণ সম্পাদক শাহজালাল, পৌর যুবলীগের সভাপতি হামিদুর রহমান হাসনাত।
বক্তারা বলেন, এই সংকটময় সময়ে ত্রাণ বিতরণে স্বজনপ্রীতি আর অনিয়ম মেনে নেয়া যায়না। 
তারা জানান, ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিতরণেও চলছে অনিয়ম। দেয়া হচ্ছে খাবার অনুপযোগী চাল।
পরে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আল তারিক এসে মুক্তিযোদ্ধা ও দুস্থ মানুষদের আশ্বস্ত করে বলেন, আপনারা সবাই নিরাপদে বাসায় ফিরে যান। আপনাদের হতাশ হওয়ার কোন দরকার নেই। সরকার অবশ্যই আপনাদের ত্রাণের ব্যবস্থা করবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3532519784145337564

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item