পঞ্চগড়ে দিশারী নাট্যগোষ্ঠী- করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভবঘুরে,মানসিক ভারসাম্যহীনদের মাঝে খাদ্য বিতরন কর্মসূচি


সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

বিশ্ব ব্যাপি করোনা ভাইরাস সংক্রমনের ফলে বাংলাদেশ ও করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধির কারণে বন্ধ হোটেল-রেস্তোরা ও দোকানপাট। এতে খাবার সংকটে অভুক্ত ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে দাঁড়িয়েছে পঞ্চগড়ের সাংস্কৃতিক সংগঠন দিশারী নাট্যগোষ্ঠী। 
শনিবার এগার তম দিনের মত শহরে ঘুরে ঘুরে ভবঘুরে,মানসিক ভারসাম্যহীনদের খাবার পৌঁছে দিয়েছে এই সাংস্কৃতিক সংগঠন।
সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃরফিকুল ইসলাম জানান, শহরের বিভিন্ন হোটেল-রেস্তোরা বা খাবারের দোকানে হাত বাড়িয়ে যা পায় তাই খেয়ে বেঁচে থাকে এই মানসিক ভারসাম্যহীন ,ভবঘুরে মানুষেরা কিন্তু করোনা পরিস্থিতিতে হোটেল-রেস্তোরা বন্ধ থাকায় খাবার সংকটে পড়তে হয়েছে তাদের। এ অবস্থায় অভুক্ত থাকা এই নিরীহ মানুষদের খুঁজে খুঁজে তাদের মুখে খাবার তুলে দিতে উদ্যোগ নেয় দিশারী নাট্যগোষ্ঠী। 
সাংস্কৃতিক এই সংগঠনটির সভাপতি এ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন বলেন, অসহায়দের পাশে দাঁড়ানোর এটা একটা সুযোগ। কর্মব্যস্ততায় মানুষের পাশে দাঁড়ানোর তেমন সুযোগ হয়না। চলমান পরিস্থিতিতে সুযোগটা কাজে লাগাচ্ছি। যতদিন পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হবে না ততোদিন আমরা এই কর্মসূচি চালিয়ে যাব। 
 এ কাজে প্রণোদনা দিয়ে সহযোগিতা করছেন বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের সদস্যগন । 
 সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সরকারের ঘোষনা অনুযায়ী শহরের সকল হোটেল-রেস্তোরাসহ সব ধরণের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এতে খাদ্য সংকটে পড়েছে ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন মানুষেরা। এঅবস্থায় কেউ যেন অভুক্ত না থাকে সেদিক চিন্তা করে উদ্যোগ নিয়েছে সাংস্কৃতিক সংগঠন টি। 
গত পহেলা এপ্রিল থেকে শুরু হওয়া এই কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত চলমান থাকবে। 

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2726448973402147766

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item