নীলফামারীতে ভিশন-২০২১ হোম কোয়ারেন্টিনের ১৬১ পরিবারকে খাদ্য সহায়তা


নীলফামারী প্রতিনিধি ১৬ এপ্রিল॥ নীলফামারীতে লকডাউন এবং হোম কোয়ারেন্টিনে থাকা ১৬১ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১। আজ বৃহস্পতিবার(১৬ এপ্রিল/২০২০) দুপুরে জেলা সদর উপজেলার টুপামারী ইউনিয়নের ঠাকুরপাড়া গ্রামের লকডাউনে থাকা ১০টি পরিবারের বাড়িতে সহায়তা পৌঁছেন দেন সংগঠনের সদস্যরা। ওই গ্রামে একজন করোনা রোগী সনাক্ত হলে এসব বাড়ি লকডাউন করে প্রশাসন।
জানা যায়, জেলা সদরের ১৫টি ইউনিয়নে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও কুমিল্লা থেকে নীলফামারীর নিজগ্রামে প্রবেশ করা ব্যক্তি ও পরিবারগুলিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে চওড়া বড়গাছা ইউনিয়নে ১৭টি, গোড়গ্রাম ইউনিয়নে ৯টি, খোকশাবাড়ি ইউনিয়নে ৭টি, পলাশবাড়ী ইউনিয়নে ১০টি, রামনগর ইউনিয়নে ২৬টি, কচুকাটা ইউনিয়নে ৫টি, পঞ্চপুকুর ইউনিয়নে ৬টি, ইটাখোলা ইউনিয়নে ৫টি, কুন্দপুকুর ইউনিয়নে ৪টি, সোনারায় ইউনিয়নে ২৫টি, সংগলশী ইউনিয়নে ৬টি, চড়াইখোলা ইউনিয়নে ৪টি, চাপড়া সরঞ্জানী ইউনিয়নে ১২টি ও লক্ষ্মীচাপ ইউনিয়নে ১৫টি পরিবার হোম কোয়ারেন্টিনে রয়েছে। সম্প্রতি তারা বাড়িতে ফিরলে হোম কোয়ারেন্টিনের নির্দেশ দেয় প্রশাসন। লকডাউন এবং কোয়ারেন্টিনে থেকে নিম্ন আয়ের এসব পরিবারের মাঝে বিরাজ করছিল খাদ্য সংকট।
ভিশন ২০২১ এর প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান বলেন, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের নির্দেশে এসব পরিবারের কষ্ট লাঘবে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। চাহিদা অনুযায়ী এ কার্যক্রম অব্যাহত থাকবে। সহায়তার মধ্যে রয়েছে চাল পাঁচ কেজি, আলু দুই কেজি, লবন এক কেজি, ডাল আধা কেজি, ভোজ্য তেল আধা লিটার এবং একটি করে সাবান।
অপরদিকে একই দিন দুপুরে জেলা সদরের খোকশাবাড়ি ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে কর্মহীন নিম্ন আয়ের ১০৩ পরিবারের মাঝে ব্যক্তির উদ্যোগে প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি করে চাল ও দুই কেজি করে আটা প্রদান করা হয়। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মুলক প্রচারনা চালানো হয়।
ওই সহযোগিতায় অংশ নেন, স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম শফিকুল ইসলাম, চট্রগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাবির হোসাইন, সমাজসেবক শ,ম বদিউজ্জামান, তামবীরুল আলম, জাহিদুল ইসলাম, হামিদুল ইসলাম, মোমিদুল ইসলাম, এমরান আলী, মোশররফ হোসেন প্রমুখ।
চট্রগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাবির হোসাইন বলেন, সহায়তা বিতরণের আগে সুবিধাভোগীদের করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে ধারণা প্রদান করা হয়। ভবিষ্যতে স্থানীয়দের সহায়তায় এ ধরণের সহায়তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1515484322849485050

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item