নীলফামারী পুলিশের সহায়তায় আরো ৩৫৯ জন শ্রমিক ধান কাটতে গেলেন


নীলফামারী প্রতিনিধি ২৫ এপ্রিল॥ করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে নীলফামারীর কর্মহীন কৃষি শ্রমিকদের ধাপে ধাপে দেশের বিভিন্নস্থানে বোরোধান কাটাই মাড়াই কাজের জন্য পাঠানো অব্যহত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নীলফামারী পুলিশের সহায়তায় ২৪ ঘন্টায় আরো ৩৫৯ জনকে প্রেরন করা হয়েছে।
আজ শনিবার(২৫ এপ্রিল/২০২০) জেলা পুলিশের কন্ট্রোল রুম বিষয়টি নিশ্চিত করে জানায়, চার দফায় এ পর্যন্ত মোট ৯২৮ জনকে প্রেরন করা হলো। এর আগে ১৭৭ জন, ১৪২ জন ও ২৫০জনকে প্রেরন করা হয়। এর মধ্যে গতকাল শুক্রবার রাত হতে আজ শনিবার দুপুর পর্যন্ত জলঢাকা উপজেলা থেকে ৯৫ জন শ্রমিকের মধ্যে কুমিল্লা জেলায় ৬৭ জন, বগুড়া জেলায় ১২ জন, ফরিদপুর জেলায় ১৬জন, কিশোরীগঞ্জ উপজেলা থেকে ১৩২ জন শ্রমিকের মধ্যে বগুড়া জেলায় ২৫ জন, কুমিল্লা জেলায় ১০৭ জন, ডোমার উপজেলা থেকে নওগাঁ জেলায় ২৫ জন এবং ডিমলা উপজেলা থেকে ১০৭ জন শ্রমিকের মধ্যে ভোলা জেলায় ৪৪ জন, কুমিল্লা জেলায় ২৭জন ও নওগাঁ জেলায় ৩৬জনকে প্রেরণ করা হয়। এর আগে ওই সকল ধানকাটা শ্রমিকদের বাস ও মাইক্রোযোগে পুলিশের সহায়তায় ঢাকা জেলা, গাজীপুর, টাঙ্গাইল, কুমিল্লা, নওগাঁ, নাটোর, শরিয়তপুর, ফরিদপুর জেলায় প্রেরন করা হয়েছে। তারা সকলে নিরাপদে ধানকাটার শুরু করেছে। এ ছাড়া নীলফামারী থেকে শ্রমিকদের দেশের বিভিন্ন স্থানে প্রেরনের কার্যাক্রম অব্যাহত রয়েছে।
সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন জানান, যে সকল শ্রমিককে নীলফামারী থেকে দেশের বিভিন্নস্থানে ধান কাটার জন্য প্রেরন করা হচ্ছে তাদের স্বাস্থ্য বিভাগের পক্ষে শারীরিক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে অনুমতি প্রদান করা হচ্ছে। প্রতিজন শ্রমিককে এ জন্য নিয়মিত মাক্স ব্যবহার ও হাত ধোয়ার জন্য সাবান দেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8317263676259153564

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item