পুলিশের সহায়তায় নীলফামারী থেকে কৃষি শ্রমিকের দল ধান কাটতে গেল


নীলফামারী প্রতিনিধি ২১ এপ্রিল॥ নীলফামারীর ডোমার, ডিমলা, জলঢাকা ও সৈয়দপুর উপজেলার থানা পুলিশের সহায়তায় প্রথম ধাপে দেশের বিভিন্নস্থানে ধান কাটতে গেলো ১২৭ জন কৃষি শ্রমিক। গতকাল সোমবার(২০ এপ্রিল/২০২০) রাতে ও আজ মঙ্গলবার(২১ এপ্রিল/২০২০) দুপুরে এ সকল ধানকাটা শ্রমিককে প্রেরন করা হয়।
আজ মঙ্গলবার দুপুরে পুলিশ কন্ট্রোল রুম হতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষা সহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে প্রেরন করা হয়।
সুত্র মতে, নীলফামারীর জলঢাকা উপজেলা থেকে ৮৪ জন শ্রমিকের মধ্যে গাজীপুরে ১৮জন, নাটোরের সিংড়া উপজেলার চলবিলে ২৯ জন, কুমিল্লায় ৩৭ জন। ডোমার উপজেলা থেকে ৯ জন শ্রমিককে প্রেরন করা হয় হাওড় এলাকায়। ডিমলা উপজেলা থেকে ১২জন ও সৈয়দপুর উপজেলা থেকে ২২ জনকে প্রেরন করা হয় টাঙ্গাইলে।
নীলফামারী পুলিশ সুপার মোহম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম) সাংবাদিকদের জানান, দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুমে শুরু হয়েছে সে সকল স্থানগুলোতে শ্রমিক সংকটে পড়েছে সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরন করা হচ্ছে।
তিনি জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা স্ব স্ব এলাকার থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিবো। প্রথম ধাপে একদল শ্রমিকদের প্রেরন করা হয়েছে। ধাপে ধাপে আরো প্রেরন করা হবে। স্বাস্থ্য বিভাগের পক্ষে শ্রমিকদের শারীরিক পরীাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে বাস ও মাইক্রোবাসে তাদের সমাজিক দুরত্ব বজায় রেখে প্রেরন করা হচ্ছে বলে পুলিশ সুপার জানান। এ জন্য প্রতিটি শ্রমিককে একটি করে মাক্স প্রদান করা হয় পুলিশের পক্ষে।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 2425324090853660814

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item