নীলফামারীতে ১০ টাকা কেজির চাল বিতরনে অনিয়মে দুই ডিলারের লাইসেন্স বাতিল


নীলফামারী প্রতিনিধি ১৪ এপ্রিল॥ নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিতরনে অনিয়মের অভিযোগে দুই ডিলারের ডিলারশীপ বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার(১৪ এপ্রিল/২০২০) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন।
সূত্র মতে, গতকাল সোমবার (১৩ এপ্রিল) দুপুরে জেলা সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের দুহুলী পয়েন্টে খাদ্য বান্ধন কর্মসুচীর ডিলার হাবিবুর রহমান দশ টাকা কেজিতে ৩০ কেজি চাল সুবিধাভোগীদের কাছ থেকে তিনশত টাকার পরিবর্তে ৩১০টাকা ও তাদের কার্ড জমা নিয়ে ডিলার তার কাছে রেখে দেয়। সুবিধাভোগিরা প্রতিবাদ করলে ডিলার তাদের চাল দেয়া বন্ধ করে দেয়। অভিযোগ পেয়ে তাৎক্ষনিকভাবে সেখানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন ও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পায়। এ সময় ওই ডিলার ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে জেলা সদরের চাপড়া সরনজামী ইউনিয়নের বাবড়িঝাড় পয়েন্টের ডিলার কামরুল ইসলাম মার্চ মাসের চাল বিতরনে ৭ জন কার্ডধারীকে চাল না দিয়ে তাড়িয়ে দেয়। অভিযোগ পেয়ে সেই পয়েন্টে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে গেলে উক্ত ডিলার পালিয়ে যায়। ভ্রাম্যমান আদালত ওই ডিলারের বাড়িতে গেলে তাকে বাড়িতেও পাওয়া যায়নি।
এই দুই ঘটনায় তাৎক্ষনিকভাবে তদন্ত টিম তদন্ত করে ওই দুই ডিলারের বিরুদ্ধে অনিয়মের সত্যতার প্রতিবেদন দাখিল করেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন জানান খাদ্যবান্ধন ২০১৭ এর ৮১ অনুচ্ছেদ নীতিমালা প্রযোজ্য শর্ত ও অঙ্গীকার নামার শর্ত ভঙ্গ করায় ওই দুই ডিলারের লাইসেন্স সহ ডিলারশীপ বাতিল করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 4183699917595933563

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item