নীলফামারীর কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে স্টেডিয়াম মাঠে বাজার


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ করোনা প্রতিরোধে ব্যাক্তিগত সুরক্ষা ও সামাজিক দুরত্ব বজায় রাখা জরুরী। এ ব্যাবস্থা কার্যকর করতে ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছে  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন। তাই আজ শনিবার থেকে উপজেলা প্রশাসনের এক নির্দেশনা অনুয়ায়ী পুরাতন হাট বাজারের পরিবর্তে কিশোরগঞ্জ ষ্টেডিয়াম মাঠে হাট বাজার বসিয়েছে ব্যবসায়ীরা। তবে হাটে আসা ক্রেতা সাধারনের অভিযোগ  সরকারীভাবে বাজার মনিটরিং ব্যাবস্থা না থাকায় ব্যবসায়ীরা যে যার ইচ্ছেমতো দাম হাঁকাচ্ছে।  
শনিবার সকাল আটটায় সরেজমিনে কিশোরগঞ্জ ষ্টেডিয়াম মাঠ বাজারে  গিয়ে দেখা গেছে, সরকারী নির্দেশনা মেনে কিছু ব্যবসায়ী কিশোরগঞ্জ ষ্টেডিয়ামে দোকান নিয়ে আসলে বেশির ভাগ ব্যবসায়ী সরকারী নির্দেশনা উপেক্ষা করে পুরাতন ভিতর বাজারে দোকান খুলে বসে রয়েছে। এতে করে বাজার করতে আসা ক্রেতা সাধারন চরম ভোগান্তির স্বীকার হয়েছে।  অপর দিকে সরকারীভাবে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার না থাকায় ব্যবসায়ীগণ যে যার মত দাম হাকাচ্ছে। 
কিশোরগঞ্জ  স্টেডিয়াম মাঠে বাজার করতে আসা সদর ইউনিয়নের ছিটরাজিব গ্রামের  ক্রেতা একরামুল হক বলেন, স্টেডিয়াম মাঠে হাট বসেছে শুনে এখানে বাজার করতে এসেছি। কিন্তু এখানে এসে দেখি শুধু সবজী ও মাছের বাজার ছাড়া অন্য কোন ব্যবসায়ী দোকান নিয়ে আসেনি। তাই এখানে শুধু শাক সবজী কিনলাম। বাকি বাজার পুরাতন বাজারে গিয়ে করতে হবে। 
বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের ক্রেতা আনারুল ইসলাম বলেন, পুরাতন হাট বন্ধ করে স্টেডিয়াম মাঠে হাট বসানোর কারনে মানুষজন করোনা প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রেখে বাজার করতে পারছে। এজন্য উপজেলা প্রশাশনকে ধন্যবাদ জানাই। কিন্তু সরকারীভাবে বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় ব্যবসায়ীরা সাধারন মানুষের কাছ থেকে অতিরিক্ত দাম আদায় করছে।
কিশোরগঞ্জ হাট বাজার কমিটির সভাপতি ও সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ বলেন, উপজেলা নির্বাহী অফিসার প্রতিটি দোকানদারকে পণ্যের মুল্য তালিকা নির্ধারন করে দিতে নির্দেশ দিয়েছেন। তাঁরপর যদি কোন দোকানদার নির্দেশনা না মেনে অতিরিক্ত দাম আদায় করে থাকে সেটা ঠিক না। বিষয়টি আমি উইএনও স্যারকে জানাব।   
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ জানান, কিশোরগঞ্জ বাজারটির ভিতরে দোকানপাট বেশি হওয়ার কারনে করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছেনা। তাই মানুষ জন যাতে করে সামাজিক দুরুত্ব বজায় রেখে হাট বাজার করতে পারে সেজন্য পুরাতন হাটের পরিবর্তে আজ শনিবার সকাল ৭ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কিশোরগঞ্জ ষ্টেডিয়াম মাঠে হাট বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। ব্যবসায়ীরা পণ্যের  অতিরিক্ত দাম নিচ্ছে প্রশ্ন করলে তিনি বলেন, অলরেডি প্রতিটি দোকানে মূল্যতালিকা নির্ধারনের নির্দেশনা দেয়া আছে। তাঁরপর একটু সময় দেন আমরা সব ঠিক করে ফেলব। 

পুরোনো সংবাদ

নীলফামারী 4707778009463734819

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item