কিশোরগঞ্জ উপজেলায় করোনা রোগী সনাক্ত করতে অনলাইন নিবন্ধন ফরম চালু


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্রের এক চিকিৎসক করোনা ভাইরাসে আক্লান্ত হওয়ার পর ব্যাতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ। গোটা উপজেলায় করোনা প্রতিরোধে  লকডাউন ও হোম কোয়ারেন্টাইনে  সীমাবদ্ধ না থেকে স্বাস্থ্য সেবা পরামর্শ প্রদান ও  করোনা রোগী সনাক্ত করতে  অনলাইল নিবন্ধন ফরম চালু করেছেন তিনি। 
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন, সারা বিশ্বে তথা বাংলাদেশে দিন দিন করোনা ভাইরাসে আক্লান্ত রোগীর সংখ্যা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে  মনোযোগ দিয়ে যে কাজটি করতে হবে তা হলো যারা এই ভাইরাসের কারনে অসুস্থ হয়ে পড়েছেন তাদের খুঁজে বের করতে হবে। সে কারনে হোম কোয়ারেন্টাইনের আশায় বসে না থেকে  গোটা উপজেলার মধ্যে যারা আক্লান্তের সন্দেহে রয়েছে এবং  যারা স্ব ইচ্ছায় করোনা পরীক্ষা করাতে ইচ্ছুক তাদের জন্য অনলাইন নিবন্ধন ফরম চালু করা হয়েছে। যদি কেউ প্রাণঘাতি এই ভাইরাসে আক্লান্ত হয়ে থাকে তাহলে তাদেরকে পরীক্ষার মাধ্যমে দ্রæত সনাক্ত করে আলাদা করে ফেলতে হবে।
ইউএনও আরো বলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু শফি মাহমুদের সাথে পরামর্শ করে গলা ব্যাথা, সর্দি কাশি,কফ জ্বর, শ্বাসপ্রসাসের সমস্যা , পাতলা পায়খানা ও মাংশ পেসিতে ব্যাথা রয়েছে এরকম অসুস্থ ব্যাক্তিদের ফরম পুরনের জন্য বলা হয়েছে। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু শফি মাহমুদ বলেন, উপজেলা হাসপাতালের এক চিকিৎসক করোনা ভাইরাসে আক্লান্ত হওয়ার কারনে যেহুতু হাসপাতালসহ গোটা উপজেলা লকডাউন করা হয়েছে । সেহুতু অনলাইনে  আবেদন করা মাত্রই অসুস্থ্য ব্যাক্তির চিকিৎসা ব্যবস্থা উপজেলা স্বাস্থ্য বিভাগ গ্রহন করবে। উল্লেখ্য যে, কিশোরগঞ্জ উপজেলায় উপজেলা হাসপাতাল এবং বাইরের জেলা থেকে যারা উপজেলায় প্রবেশ করেছে তাদের মধ্যে  ২৪৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এবং করোনা ভাইরাসে আক্লান্ত চিকিৎসকের সংস্পর্সে আশা রোগী ও অন্যন্যদের বাড়ি লকডাউন ঘোষনা করে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5650450205657195003

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item