সৈয়দপুরে ব্র্যাকের উদ্যোগে দুই হাজার কর্মহীন মানুষকে আর্থিক সহায়তা প্রদান


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 করোনা ভাইরাসের প্রভাবে নীলফামারীর সৈয়দপুরে কর্মহীন অসহায় অতিদরিদ্র দুই হাজার হতদরিদ্র পরিবারকে খাদ্য কেনার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের জরুরী সাড়া প্রদান প্রকল্পের আওতায় ওই আর্থিক প্রদান করা হয়। গতকাল  শুক্রবার (৩ এপ্রিল) সৈয়দপুর পৌরসভা সহযোগিতায় পৌরসভা কার্যালয় চত্বরে ওই আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
এতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত অসহায়  অতিদরিদ্র পরিবারের সদস্যদের হাতে এক হাজার পাঁচ শত টাকা করে নগদ অর্থ তুলে দেন।
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকার। 
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
এ সময় ব্র্যাকের আরবান প্রকল্পের রংপুর রিজিওনাল কো-অর্ডিনেটর অপূর্ব সাহা, বিভাগীয় অফিসার (অবকাঠামো উন্নয়ন) মো. হাফিজুর রহমান, ব্র্যাকের কমিউনিটি আর্কিটেক্ট রাশেদুল হাসান, নীলফামারী জেলা প্রতিনিধি লাইলুন নাহার, সৈয়দপুর প্রোগ্রাম অর্গানাইজার আনোয়ার হোসেন, পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু,  মো. আবিদ হোসেন লাড্ডান,সংরক্ষিত নারী কাউন্সিলর কনিকা রাণী সরকারসহ কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
ব্র্যাকের রিজিওনাল কো-অর্ডিনেটর অপূর্ব সাহা জানান, করোনার প্রভাবে উপার্জনহীন খেটে খাওয়া মানুষ তথা হতদরিদ্র মানুষের সহায়তায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের উদ্যোগে ‘জরুরী সাড়া প্রদান’ কর্মসূচি চালু করা হয়েছে। ওই কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ে নীলফামারীর  সৈয়দপুরের দুই হাজার পরিবারকে এক হাজার পাঁচ শত করে টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়। পর্যায়ক্রমে  সৈয়দপুরে ৫ হাজার হতদরিদ্র ও নিম্নবিত্তদের মাঝে আরও আর্থিক সহায়তা দেয়া হবে। 
এছাড়াও সৈয়দপুরে ২০ হাজার সাবান, পাঁচ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। একই সাথে সৈয়দপুর পৌরসভাকে পরিস্কার পরিচ্ছন্নতা কাজের জন্য ১৫ ড্রাম ব্লিচিং  পাউডার দেয়া 

পুরোনো সংবাদ

নীলফামারী 5976561576555568072

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item