সৈয়দপুরে প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ অব্যাহত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ অব্যাহত রয়েছে। মঙ্গলবারও সংগঠনের সদস্যরা শহরের কয়েকটি পয়েন্টে সাধারণ খেটে খাওয়া মানুষের মধ্যে পাঁচ শত বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন।
সকালে সৈয়দপুর শহরের শহরের বঙ্গবন্ধু সড়কে এ স্যানিটাইজার বিতরণ কার্যক্রম শুরু হয়।  এ সময় ওই সড়কের কর্মজীবী, রিকশা ও রিকশাভ্যান চালকদের হাতে একটি স্যানিটাইজারের বোতল তুলে দেয়া হয়েছে।  এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. আব্দুল করিম, প্রচার সম্পাদক মো. রবিউল ইসলাম লিটন ও কার্যকরী সদস্য আব্দুর রাজ্জাক, মো. শফিকুল ইসলাম ও খালিদ ইকবাল প্রমূখ উপস্থিত থেকে সাধারণ মানুষের হাতে হ্যান্ড স্যানিটাইজারগুলো তুলে দেন। পরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক,জিআরপি মোড়,ডাকঘর মোড় ও শেরে বাংলা সড়কসহ কয়েকটি পয়েন্টে এ সব বিতরণ করা হয়েছে।
 সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর  সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. আব্দুল করিম জানান, বর্তমানে প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্বেজুড়ে ভীতিকর অবস্থা বিরাজ করছে। মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে সর্বত্র। করোনা ভাইরাস  একটি সংক্রমন ব্যাধি। তাই এটির সংক্রমণ প্রতিরোধে সচেতনতা ও পরিস্কার-পরিচ্ছন্ন  বিকল্প নেই।  আর তাই করোনা ভাইরাস ঠেকাতে মানুষের পরিস্কার পরিচ্ছন্নতা ও সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। প্রত্যাশা ’৮৬ সংগঠনের সদস্যরা সকলেই এ নিয়ে সজাগ ও সচেতন রয়েছে। তারা নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার তৈরি উদ্যোগ নিয়ে তা  বিতরণের কার্যক্রম অব্যাহত রেভেছি। এতে আমাদের সদস্যরা সকলেই আর্থিক সহাযোগিতা ও শ্রম দিচ্ছেন স্বতঃস্ফূর্তভাবে। আমাদের  সাধ্যমতো এ কার্যক্রম অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি।
 প্রসঙ্গত, নীলফামারী সৈয়দপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ’৮৬ ব্যাচের শিক্ষার্থী নিয়ে প্রত্যাশা ’৮৬ সামাজিক সংগঠনটি গঠিত। সংগঠনটির শ্লোগান হচ্ছে “বন্ধুত্ব বিনির্মাণেও সমাজ কল্যাণেও ”। হচ্ছেন সংগঠনটির সদস্যরা।  আর এ সব সদস্যরা শিক্ষাজীবনের পাঠ চুকিয়ে  বর্তমানে দেশে বিদেশে সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থায় নিয়োজিত আছেন।  অনেকে আবার ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। নিজ নিজ কর্ম সম্পাদনের পাশাপাশি সংগঠনটির সদস্যরা  দেশে প্রাকৃতিক দূর্যোগসহ যে কোন ক্রান্তিকালে মানুষের নানা রকম আপদে-বিপদে পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।                                   

পুরোনো সংবাদ

নীলফামারী 9197219580402663961

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item